• অ্যাশেজ
  • " />

     

    'অ্যাশেজে জেনিংসের জন্য 'আতংক' অপেক্ষা করছে'

    'অ্যাশেজে জেনিংসের জন্য 'আতংক' অপেক্ষা করছে'    

    ছয় ইনিংসে করেছেন মাত্র ৯২ রান। পুরো সিরিজেই রাবাদা-ফিল্যান্ডারদের সামনে নড়বড়ে লেগেছে ইংলিশ ওপেনার কিটন জেনিংসকে। সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক গ্রায়েম স্মিথ বলছেন, এরকম ব্যাটিং করলে আসন্ন অ্যাশেজটা জেনিংসের জন্য ‘আতংক’ ছাড়া আর কিছুই বয়ে আনবে না।

    শেষবার হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন গত বছরের ডিসেম্বরে। ওভালে দ্বিতীয় ইনিংসে ৪৮ করলেও তাঁর ব্যাটিং মন ভরাতে পারেনি। বেশ কয়েকবার আউট হতে গিয়েও বেঁচে গেছেন। শেষ পর্যন্ত রাবাদার এক বাউন্সারে ফিরতে হয় জেনিংসকে। স্মিথ বলছেন, জেনিংসকে দল থেকে বাদ দেওয়ার সময় এসেছে, “৪৮ করলেও বহুবার বল তাঁর ব্যাটের কানায় লেগেছে। আমি যদি নির্বাচক হতাম তাহলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ও অ্যাশেজকে সামনে রেখে তাঁকে বাদ দেওয়ার কথাই ভাবতাম।”

     

     

    রাবাদা-মরকেলদের সামলাতে রীতিমত হিমশিম খেয়েছেন। অস্ট্রেলিয়ার মাটিতে স্টার্ক, হ্যাজলউডদের কীভাবে সামলাবেন জেনিংস, এটাই প্রশ্ন স্মিথের, “ইংল্যান্ডের কি উচিত না অ্যাশেজের আগে আগেরকজন ওপেনারকে সুযোগ দেওয়া? তাহলে সে সময় পেত নিজেকে গুছিয়ে নেওয়ার। যেভাবে জেনিংস খেলছেন, অস্ট্রেলিয়ায় তো তাঁর জন্য আতংক অপেক্ষা করছে! দক্ষিণ আফ্রিকা অবশ্য চাইবে সে সিরিজের বাকি টেস্টেও খেলুক। এতে তাঁদেরই লাভ!”