• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />
    X
    GO11IPL2020

     

    স্টার্কের বদলে স্পিনারই নিল অস্ট্রেলিয়া

    গত জুনেই জানা যায়, বাংলাদেশ সফরে আসছেন না চোট পাওয়া মিচেল স্টার্ক।  তাঁর বদলি হিসাবে কাকে দলে নেওয়া হবে, সেটা নিয়ে গুঞ্জন চলছিল জোরেশোরেই। শেষ পর্যন্ত এখনো অভিষেক না হওয়া তরুণ স্পিনার মিচেল সোয়েপসনকে বেছে নিয়েছেন নির্বাচকরা।

    গত বছর দলের সঙ্গে ভারত সফরে গিয়েছিলেন, কিন্তু কোনো ম্যাচ খেলেননি ২৩ বছর বয়সী সোয়েপসন। কুইন্সল্যান্ডের হয়ে ১৪ টি প্রথম শ্রেণীর ম্যাচে ৪১ উইকেট নিয়েছেন। ১৪ জনের অস্ট্রেলিয়া দলের নাথান লায়ন ও অ্যাস্টন অ্যাগারের সাথে তৃতীয় স্পিনার হিসাবেই বাংলাদেশে আসবেন তিনি।

    অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হনস সোয়েপসনের ওপর পূর্ণ আস্থা রাখছেন, “আমরা দলের তিনজন পেসার নিয়ে সন্তুষ্ট। এজন্যই একজন বাড়তি স্পিনার নিয়েছি। বাংলাদেশে গিয়ে আমরা যে পরিস্থিতির মুখোমুখি হবো, সেটার জন্যই সোয়েপসনকে নেওয়া। মিচেল দারুণ একজন তরুণ স্পিনার। সে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করেছে। উপমহাদেশে তাঁর অভিজ্ঞতা ভবিষ্যতে অনেক কাজে দেবে।”

     

     

    স্টার্কের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার চতুর্থ পেসার কে হবেন, সেটা ঠিক করার কথা ছিল অস্ট্রেলিয়া 'এ' দলের দক্ষিণ আফ্রিকা সফরের পর। কিন্তু চুক্তি জটিলতার কারণে সেই সফর বাতিল হয়ে যাওয়ায় একটু বিপাকেই পড়ে যান নির্বাচকরা। শেষ পর্যন্ত পেসার নয়, স্পিনারকেই দলে অন্তর্ভুক্ত করলেন তাঁরা। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন