• ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড সিরিজ
  • " />

     

    'ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট একটা ট্র্যাজেডি'

    'ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট একটা ট্র্যাজেডি'    

    মাত্র তিন দিনেই শেষ হয়েছে টেস্ট। এজবাস্টনে তৃতীয় দিনে ১৯ উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানেই পরাজিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়দের এরকম পারফরম্যান্সে সমালোচনার ঝড় উঠেছে দেশটির সাবেক ক্রিকেটারদের মাঝে। এবার সাবেক ইংলিশ অধিনায়ক জিওফ বয়কট বলেছেন, ওয়েস্ট ইন্ডিজের এরকম পারফরম্যান্স একটি ‘ক্রিকেটীয় ট্র্যাজেডি’।

     

    ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের ‘স্বর্ণযুগ’ দেখেছেন। কালের বিবর্তনে তলানিতে নামা ক্যারিবিয়দের পারফরম্যান্সে তাই হতাশ বয়কট, “গত ৫০ বছর ধরে আমি ক্রিকেট দেখছি। বর্তমান ওয়েস্ট ইন্ডিজ দলের মতো বাজে অবস্থা আর কারো দেখিনি। তারা ব্যাট বল কিছুই করতে পারে না! এটা ক্রিকেটের জন্য একটা ট্র্যাজেডি।”

     

    বয়কট মনে করেন, হোল্ডারদের দলের অবস্থা অতি মাত্রায় শোচনীয়, “আমি নিজের ক্যারিয়ারে এমন কিছু ক্যারিবিয়ান ক্রিকেটারদের বিরুদ্ধে খেলেছি যারা দেশের জন্য অনেক প্রাপ্তি বয়ে এনেছেন। এক কালের সেই গর্বিত ওয়েস্ট ইন্ডিজের এরকম হাল দেখে দুঃখই লাগে। মনে হয় না সহসাই এই অবস্থার উন্নতি হবে।”

     

     

    এদিকে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলছেন, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের সামনে আরও কঠিন সময় অপেক্ষা করছে, “আমার তো ভয় হচ্ছে। এই সিরিজটা ওয়েস্ট ইন্ডিজ ও ক্রিকেটের জন্য অন্যতম দুঃখজনক সিরিজ হতে পারে। ঘুরে দাঁড়ানোটা কঠিন হবে ওয়েস্ট ইন্ডিজের জন্য।”