• ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড সিরিজ
  • " />

     

    রুট-মালানের দিকে তাকিয়ে ইংল্যান্ড

    রুট-মালানের দিকে তাকিয়ে ইংল্যান্ড    

    সংক্ষিপ্ত স্কোর

    তৃতীয় দিনশেষে

    ইংল্যান্ড ২৫৮ ও ১৭১/৩ ( স্টোনম্যান ৫২, রুট ৪৫*, হোল্ডার ২/৪৪)

    ওয়েস্ট ইন্ডিজ ৪১৭

     

    দ্বিতীয় দিনে হোপ-ব্র্যাথওয়েটের ব্যাটে ভর করে শক্ত অবস্থানে ছিল দল। সেই অবস্থানটা পরের দিন ধরে রাখতে পারেনি হোল্ডাররা। কিছুটা ঘুরে দাঁড়ালেও অবশ্য খুব একটা স্বস্তিতে নেই ইংল্যান্ড। তৃতীয় দিনশেষে ২ রানে এগিয়ে থাকা ইংল্যান্ড চেয়ে আছে রুট-স্টোকসদের দিকেই।

     

    আগের দিনের সেঞ্চুরিয়ান হোপ দিনের শুরুতেই ফেরেন কোনো রান যোগ না করেই। পরের বলেই ডওরিচকে ফিরিয়ে জোড়া আঘাত হানেন অ্যান্ডারসন। মনে হচ্ছিল দ্রুতই গুটিয়ে যাবে দলের লেজ।তবে ব্ল্যাকউড-হোল্ডারের ৭৫ রানের জুটি হতাশায় ডুবিয়েছে ইংলিশদের। দুজনকে ফেরানোর কোনো উপায়ই খুঁজে পাচ্ছিলেন না রুট, লিড বাড়ার সাথে সাথে বাড়ছিল তাঁর কপালের চিন্তার ভাজও।

     

    ইংল্যান্ডের ‘ত্রাতা’ হয়ে আসেন ক্রিস ওকস। তার বলে মঈন আলীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন হোল্ডার। কিছুক্ষণ পরেই রান আউট হন ব্ল্যাকউডও। এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি ক্যারিবিয়দের ইনিংস, ৪১৭ রানেই গুটিয়ে যায় তারা, লিড দাঁড়ায় ১৬৯ রান।

     

     

    নিজেদের দ্বিতীয় ইনিংসে নেমে শুরুটা ভালোই করেছিলেন কুক-স্টোনম্যান। ২২ ওভারের মাথায় প্রথম আঘাত হানেন হোল্ডার। ডওরিচের হাতে ক্যাচ দেন কুক, ভাঙে ৫৮ রানের উদ্বোধনী জুটি। ৮ রান করে ওয়েস্টলিও ফেরেন এই হোল্ডারের বলেই। ৯৪ রানের মাথায় স্টোনম্যান ফিরলে বেশ চাপে পড়ে ইংল্যান্ড। সেখান থেকে দলকে পথ দেখান অধিনায়ক রুট। মালানকে সাথে নিয়ে দিনের শেষভাগটা নির্বিঘ্নেই পার করে দিয়েছেন।