• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />

     

    উইকেট এখনও কঠিন মনে করছেন না ওয়ার্নার

    উইকেট এখনও কঠিন মনে করছেন না ওয়ার্নার    

    প্রথম দিন ঠিক বোঝা যায়নি উইকেটের চরিত্র। তবে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন থেকে সেটি একটু একটু করে পরিষ্কার হতে শুরু করেছে। তৃতীয় দিনে তো টার্নেই পরাস্ত হয়েছেন কামিন্স, অ্যাগাররা। তবে ডেভিড ওয়ার্নার মনে করছেন, এখনো উইকেট খুব একটা খারাপ হয়নি। মুস্তাফিজুর রহমানের অবশ্য উইকেট নিয়ে কোনো মন্তব্য নেই, শুধু জানালেন বাংলাদেশের জয়টা এখন অসম্ভব নয়।

    এখনও চট্টগ্রামে ৭২ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া, চতুর্থ দিনে দ্রুত আরও কিছু রান তুলতে চাইবে। ওয়ার্নারের ক্যারিয়ারের এটাই মন্থরতম সেঞ্চুরি, নিজের বাকিগুলোর চেয়ে এটাই বেশি এগিয়ে রাখলেন। কিন্তু এখনও মনে করছেন, উইকেটটা খেলার জন্য বেশি কঠিন হয়ে যায়নি, ‘আমাদের চেষ্টা করতে হবে উইকেটে যেন যত বেশি সম্ভব রান তোলা যায়। আমার মনে হয় না উইকেট খুব বেশি খারাপ, শুধু কয়েকটা জায়গায় বোলারদের জন্য কিছুটা রাফ আছে। কিন্তু মাঝে পিচ এখনও ভালো এবং স্বাভাবিক আচরণই করছে। স্পিনাররা অবশ্যই সেটা কাজে লাগানোর চেষ্টা করবে। আর ব্যাটসম্যানদেরও চিন্তা করতে হবে তারা কী করবে, সামনে এগিয়ে সুইপ করবে না অন্যভাবে খেলবে। দুই দিক থেকেই পরিকল্পনা থাকতে হবে’।

    বাংলাদেশের পরিকল্পনাও অবশ্যই কাল সকালে দ্রুত শেষ উইকেট নিয়ে নেওয়া। কিন্তু উইকেট কেমন আচরণ করছে? মুস্তাফিজ এ নিয়ে কিছুই বললেন না। শুধু জানালেন, ‘আর একটা উইকেট নিতে হবে। এখনো দুই দিন আছে। আমাদের ব্যাটসম্যানরা যদি বড় টার্গেট দিতে পারি, অসম্ভব কিছু না। ’

    আগামী দুই দিনে সেই সম্ভবটাই করতে চাইবে বাংলাদেশ।