• ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড সিরিজ
  • " />

     

    অ্যান্ডারসনের রেকর্ডের দিনে লর্ডসে বোলারদের রাজত্ব

    অ্যান্ডারসনের রেকর্ডের দিনে লর্ডসে বোলারদের রাজত্ব    

    সংক্ষিপ্ত স্কোর

    দ্বিতীয় দিনশেষে

    ওয়েস্ট ইন্ডিজ ১২৩ ও ৯৩/৩ ( শাই হোপ ৩৫*, অ্যান্ডারসন ২/১৭)

    ইংল্যান্ড ১৯৪ ( স্টোকস ৬০, রোচ ৫/ ৭২)


    প্রথম দিনে চা বিরতির কিছুক্ষণের মাঝেই অলআউট হয়েছিল ক্যারিবিয়রা, দিনশেষে ইংলিশরাও হারিয়েছিল চার উইকেট। দ্বিতীয় দিনেও ব্যাটসম্যানদের যাওয়া আসার এই মিছিলটা অব্যাহত ছিল। দিনের প্রথমার্ধে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের দাপটের পর জিমি অ্যান্ডারসনের রেকর্ডের দিনে জমে উঠেছে লর্ডস টেস্ট।

     

    দিনের শুরুতেই মালানকে ফেরান আগের দিনে ইংল্যান্ডের দুই ওপেনারকে আউট করা রোচ। ৬৩ রানেই ৫ উইকেট হারানো ইংল্যান্ড তখন রীতিমত ধুঁকছে। প্রতিপক্ষের করা মাত্র ১২৩ রান টপকে লিড নেওয়ার স্বপ্নটাও ফিকে হয়ে আসছিল, ছিল ১০০ রানের নিচে অলআউট হওয়ার শঙ্কাও। সেই সময় দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন স্টোকস। আগুন ঝরাতে থাকা রোচ- হোল্ডারদের দারুণভাবে সামলে তুলে নেন হাফ সেঞ্চুরি। বেইরস্টোর সাথে তার ৫৬ রানের জুটি দলকে লিড এনে দেয়।

     

    ১৫ রানের ব্যবধানে বেইরস্টো, স্টোকস ও মঈন আলী ফিরলে আবারো চাপে পড়ে ইংল্যান্ড। রোচ তুলে নেন ৫ উইকেট। মনে হচ্ছিল লিডটা খুব একটা বাড়াতে পারবে না তারা। কিন্তু ব্রডের দারুণ এক ইনিংসে ৭১ রানের লিড পায় ইংল্যান্ড। ২ ছক্কা ও ৪টি চারে ৪৫ বলে ৩৮ রান করেন ব্রড।

     

     

    ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের মতোই অল্প রানের মাথায় দুই ওপেনারকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ব্রাফেটকে ফিরিয়ে ৫০০তম টেস্ট উইকেট তুলে নিয়ে ইতিহাস গড়েন অ্যান্ডারসন। ব্রডের বলে কাইল হোপও ফেরেন কিছুক্ষণ পরেই। শাই হোপকে নিয়ে কিছুটা প্রতিরোধের আভাস দিচ্ছেলেন কাইরন পাওয়েল। তবে সেটাও স্থায়ী হয়নি বেশিক্ষণ, অ্যান্ডারসনের বলে সাজঘরে ফিরতে হয় তাঁকেও। দিনশেষে ২২ রানে এগিয়ে আছে হোল্ডারের দল।