• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    ভারতীয় স্পিনারদের নিয়ে 'চিন্তিত' নন স্মিথ

    ভারতীয় স্পিনারদের নিয়ে 'চিন্তিত' নন স্মিথ    

    বছরের শুরুতে টেস্ট সিরিজে অশ্বিন-জাদেজাকে সামলাতে হিমশিম খেতে হয়েছে। বাংলাদেশ সফরেও সাকিব-মিরাজদের কাছে প্রথম টেস্টে নাকানি চুবানি খেয়েছে অস্ট্রেলিয়া। সামনেই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ।  অধিনায়ক স্মিথ বলছেন, এবার ভারতের স্পিন সামলাতে খুব একটা সমস্যা হবে না তাদের।

     

    স্মিথ মনে করেন, দলের ব্যাটসম্যানদের স্পিন খেলার দক্ষতা অনেক বেড়েছে, “আমার মনে হয় ওয়ানডে দলের সবাই মোটামুটি ভালোই খেলে। টেস্টে যদিও এখনো অনেক কিছু শিখছি। মনে হয় না ওয়ানডের পিচ টেস্টের মতো অতটা স্পিন বান্ধব হবে। তবে আমাদের অপেক্ষা করতে হবে, পিচের সাথে খাপ খাইয়ে নেওয়াই গুরুত্বপূর্ণ।”

     

    এবারের সিরিজের প্রথম তিন ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে অশ্বিন-জাদেজা জুটিকে। মূল দুই স্পিনার না থাকলেও অন্যদের সামলানোও সহজ হবে না বলে মানছেন স্মিথ, “আক্সার প্যাটেল ভালো খেলছে, চাহালাও। শ্রীলংকা সফরে কূলদিপ যাদবও ভালো বল করেছে। অশ্বিন-জাদেজা না থাকলেও তাদের বেশ কিছু ভালো স্পিনার আছে। পুরো সিরিজে তাদের দেখেশুনেই খেলতে হবে।”

     

     

    টেস্ট সিরিজে কোহলির সাথে সেই দ্বন্দ্ব উত্তাপ ছড়িয়েছে ভালোই। এবারো কি সেরকম কিছু হবে? স্মিথ অবশ্য জানালেন, ‘ক্রিকেটীয় স্পিরিট’ বজায় থাকবে দুই দলের মাঝেই, “ভারত-অস্ট্রেলিয়া দ্বৈরথ সবসময়ই আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে। মাঠে ও মাঠের বাইরে লড়াইটা জমজমাট হয়। আমার মনে হয় ক্রিকেটীয় স্পিরিট মাথায় রেখেই দুই দলের মাঝে লড়াইটা হবে।”