• অ্যাশেজ
  • " />

     

    'ক্যাচ মিস করলে অ্যাশেজ জিততে পারবে না ইংল্যান্ড'

    'ক্যাচ মিস করলে অ্যাশেজ জিততে পারবে না ইংল্যান্ড'    

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতলেও কয়েকটা ব্যাপার গলার কাটার মতো বিঁধে আছে। তার মাঝে অন্যতম হলো ইংলিশদের একের পর এক ক্যাচ মিস। দলের ক্যাচ মিসের মহড়ায় খুব একটা স্বস্তিতে নেই ইংলিশ কোচ ট্রেভর বেয়লিস। বেয়লিস বলছেন, এই সিরিজের মতো ক্যাচ মিস করলে অ্যাশেজ জেতার কোনো সুযোগ নেই রুটদের।

    তিন ম্যাচের সিরিজে ইংলিশ ফিল্ডাররা ছেড়েছে ১৪ টি ক্যাচ। এর মাঝে বেশ কয়েকটি ছিল একেবারেই সহজ সুযোগ। কুক একাই স্লিপে ফেলেছেন তিনটি সহজ ক্যাচ; ক্যাচ ছেড়েছে মঈন আলী, ব্রডরাও। ক্যাচ মিসের এই হিড়িক কিছুতেই মানতে পারছেন না বেয়লিস, “আমাদের ক্যাচিং তো ভয়াবহ ছিল! বিশেষ করে শেষ দুই টেস্টে। এরকম ক্যাচ মিস করলে অস্ট্রেলিয়া গিয়ে কিছুই জিততে পারব না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে আমাদের ফিল্ডিং দারুণ ছিল। কিন্তু এখানে আমরা সহজ সুযোগ নষ্ট করেছি। মনোযোগের কমতি থাকলেই কেবল এরকম ক্যাচ মিস যায়।”

     

     

    ২০১৫ সালের অ্যাশেজের আগে ইংলিশদের ফিল্ডিং নিয়ে বিশেষভাবে কাজ করেছিলেন বেয়লিস। ফলফলটাও স্পষ্ট ছিল, সেবার দারুণ কিছু ক্যাচ লুফে নিয়েছিলেন স্টোকসরা। বেয়লিস বলছেন, সব অনুশীলনেই ক্যাচিং নিয়ে কাজ হয়, “এই ব্যাপারে আমাদের মনোযোগ সবসময়ই থাকে, শুধু গুরুত্বপূর্ণ সিরিজে নয়। এজন্যই হতাশাটা বেশি। এটা তো অনুশীলনের অভাবের কারণে হচ্ছে না। অনেকের কিছু কৌশল নিয়ে কাজ করা হচ্ছে। তাই মানিয়ে নিতে হয়তো কিছুটা সময় লাগবে। কিন্তু সেটা অ্যাশেজের আগে হলেই ভালো দলের জন্য।”