• ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড সিরিজ
  • " />

     

    টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ালো ওয়েস্ট ইন্ডিজ

    টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ালো ওয়েস্ট ইন্ডিজ    

    সংক্ষিপ্ত স্কোর

    ওয়েস্ট ইন্ডিজ ১৭৬/৯ ( লুইস ৫১, গেইল ৪০, রশিদ ৩/২৫)

    ইংল্যান্ড ১৫৫ ( হেলস ৪৩, নারাইন ২/১৫, ব্রাফেট ৩/২০)

    ফলাফল- ওয়েস্ট ইন্ডিজ ২১ রানে জয়ী

    ম্যান অফ দা ম্যাচ- সুনীল নারাইন

     

    টেস্ট সিরিজের সমাপ্তি খুব একটা সুখকর হয়নি। একমাত্র টি-টোয়েন্টিতে তাই ঘুরে দাঁড়ানোই ছিল এই ফরম্যাটের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য। গেইল-লুইসের ঝড়ো ব্যাটিং আর নারাইনের কৃপণ বোলিংয়ে ইংল্যান্ডকে ২১ রানে হারিয়েছে কার্লোস ব্রাফেটের দল।

     

    ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় ইংল্যান্ড। জেরম টেলরের বলে লুইসের হাতে তালুবন্দি হন জেসন রয়। পরের ৬ ওভারে অবশ্য ঝড় গেছে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের ওপরে। অ্যালেক্স হেলসের তাণ্ডবে পাওয়ার প্লেতে ৬৪ রান তোলে ইংলিশরা। ৮ চার ও ১ ছক্কায় ১৭ বলে ৪৩ রান করেন হেলস।

     

    হেলসকে ফিরিয়ে ক্যারিবিয়দের মাঝে স্বস্তি ফেরান ব্রাফেট। এরপর ৪ রানের ব্যবধানে আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। জস বাটলার কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু ৩০ রান করে তিনি ফিরলে জয়ের আশা অনেকটাই ফিকে হয়ে যায়। নারাইন, ব্রাফেট আর কেসরিক উইলিয়ামসের দুর্দান্ত বোলিংয়ে আর পেরে ওঠেনি ইংলিশ লোয়ার অর্ডার।  ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেওয়া নারাইনই হয়েছে ম্যাচসেরা।

     

     

    টসে হেরে ব্যাট করতে নেমে লুইস-গেইল জুটি দুর্দান্ত সূচনা এনে দেন দলকে। ৭৭ রানের জুটি ভাঙে গেইলের রান আউটে। ৪ ছক্কা ও ৩ চারে ২১ বলে ৪০ রান করেন গেইল। এই ইনিংসেই আন্তর্জাতিক টি টোয়েন্টির ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ ছক্কা মারার রেকর্ড গড়লেন গেইল। 

     

    ৫১ রান করে লুইস ফিরলে খানিকটা কমে আসে রানের গতি। শেষ পর্যন্ত রোভম্যান পাওয়েলের ২৮ রানের সুবাদে ৯ উইকেটে ১৭৬ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের হয়ে ৩ টি করে উইকেট নেন আদিল রশিদ ও লিয়াম প্ল্যানকেট।