• কোপা দেল রে
  • " />

     

    সহজ জয় পেল মেসিহীন বার্সা

     

    লিওনেল মেসি, লুইস সুয়ারেজসহ অনেক পরিচিত মুখই ছিলেন না একাদশে। স্পেনের তৃতীয় বিভাগের দল রিয়াল মুর্সিয়ার বিপক্ষে দ্বিতীয় সারির দলই নামিয়েছিলেন এর্নেস্তো ভালভের্দে। দল যেমনই হোক, কোপা দেল রের ম্যাচে মুর্সিয়াকে ৩-০ গোলে হারিয়ে শেষ ১৬ এর পথে একধাপ এগিয়ে গেলো বার্সেলোনা।

     

    সবাইকে অবাক করে দিয়ে ম্যাচে কিন্তু এগিয়ে যেতে পারত মুর্সিয়াই। ১১ মিনিটের মাথায় দারুণ একটি সুযোগ এসেছিল তাঁদের সামনে। ফ্রি কিক থেকে উড়ে আসা বল অনায়াসেই জালে জড়াতে পারতেন পেদ্রো অফরিলা। তবে তাঁর দুর্বল হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

     

    ২১ মিনিটে সুযোগ এসেছিল বার্সার সামনেও, দেনিস সুয়ারেজ সেটা কাজে লাগাতে পারেননি। ২৮ মিনিটে আরেকটি সহজ সুযোগ হাতছাড়া করে মুর্সিয়া। ফার্নান্দো লরেন্তোর বাড়ানো বলে ডি বক্সের ভেতর থেকে গোল করতে পারতেন নাদজিব মন্তেস, কিন্তু তাঁর শটও পোস্টের বাইরে দিয়ে যায়।

     

    সুযোগ মিসের মহড়ার মাঝে এগিয়ে যায় বার্সেলোনা। ৪৪ মিনিটে জেরার্ড দেউলোফেউয়ের দারুণ এক ক্রসে হেডে বল জালে জড়ান পাকো আলকাসের। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় বার্সা। ৫২ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন দেউলোফেউ। ডি বক্সের বাইরে থেকে ‘মেসিসুলভ’ এক দৌড়ে একাই বল নিয়ে ঢুকে পড়েন মুর্সিয়ার বক্সে। তিন ডিফেন্ডারকে কাটিয়ে বোকা বানান গোলকিপারকেও। চার মিনিট পর বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান বার্সার জার্সি গায়ে এই ম্যাচেই প্রথম খেলতে নামা হোসে আর্নাইস।

     

    ৭০ মিনিটে এলাদির পাসে বক্সের ভেতর বল পান সালভা চামোরো। তবে তাঁর শট বাঁচিয়ে দেন বার্সা কিপার। ৮৪ মিনিটে আবারো মুর্সিয়াকে হতাশ করেন তিনি। ম্যাচে আর গোল না হওয়ায় ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা। ২৯ নভেম্বর ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন