• অ্যাশেজ
  • " />

     

    ইংল্যান্ডকে 'ধবলধোলাই' করতে চান স্মিথ

     

    ২০১৩ সালে মিচেল জনসনের বিধ্বংসী বোলিংয়ে ইংল্যান্ডকে নাকানিচুবানি খাইয়ে অ্যাশেজ পুনরুদ্ধার করেছিল মাইকেল ক্লার্কের অস্ট্রেলিয়া। ৫-০ তে সিরিজ জয়ী সেই অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন স্টিভেন স্মিথও। ঘরের মাঠে আসন্ন অ্যাশেজে তাঁর নেতৃত্বেই মাঠে নামবে অজিরা। স্মিথ বলছেন, ২০১৩ সালের সেই ধবলধোলাইয়ের পুনরাবৃত্তি দেখতে চান।

     

    বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে স্মিথ জানিয়েছেন, সিরিজ জেতাই তার একমাত্র লক্ষ্য, “আমাদের এখন একটাই লক্ষ্য, সিরিজ জিতে অ্যাশেজ ঘরে তোলা। অনেকেই ২০১৩ সালের সেই সিরিজের কথা মনে করিয়ে দিচ্ছেন। সেই ৫-০ এর জয় আমার ক্যারিয়ারের বিশেষ এক মুহূর্ত। এটা কখনোই ভুলতে পারব না। যদি আবারো সেটার পুনরাবৃত্তি ঘটে, তাহলে মন্দ কি?”

     

    সিরিজ জিততে চাইলেও ইংলিশদের একেবারেই খাটো করে দেখছেন না স্মিথ, “তাঁদের দলটা দারুণ, অনেক অভিজ্ঞও। কুক ও রুটের দিকে বিশেষ নজর রাখতে হবে আমাদের। বোলিংয়ে অ্যান্ডারসন ও ব্রডকে সামলাতে হবে। তাঁরা এখানে কয়েকবার এসেছে, তাই এখানকার পিচ সম্পর্কেও ভালো ধারণা আছে। আশা করি আমাদের ব্যাটসম্যানরা ভালোই করবে।”

     

    অধিনায়ক হিসেবে এটাই তার প্রথম অ্যাশেজ। ঘরের মাঠে এই সিরিজকে তার সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মানছেন স্মিথ, “এই সিরিজ নিয়ে সবার অনেক প্রত্যাশা। আমার পঞ্চম অ্যাশেজ এটা, কিন্তু অধিনায়ক হিসেবে প্রথম। তাই এটা বিশেষ একটা সিরিজ হবে আমার জন্য। মাঠে নামার তর সইছে না!”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন