• অ্যাশেজ
  • " />

     

    কার্ফিউ থাকছে না রুটদের

     

    তিনদিন আগেই অধিনায়ক জো রুট বলেছিলেন, হোটেলের বাইরে গিয়ে অতিরিক্ত বিয়ার কিংবা অন্য পানীয় পান করা ইংলিশ ক্রিকেটারদের ‘সংস্কৃতি’ না। বেন স্টোকসের ওই ঘটনার পর এই ইস্যুতে দুশ্চিন্তা অবশ্য কমেনি ইংল্যান্ড দলে। তবে ইংল্যান্ড কোচ ট্রেভর বেয়লিস এবার বলছেন, অ্যাশেজের সময় বাইরে গিয়ে ক্রিকেটারদের বিয়ার জাতীয় পানীয় গ্রহণের ব্যাপারে কোনো ‘কার্ফিউ’ জারি করছেন না তিনি।

     

     

     

    নাইটক্লাবে গিয়ে স্টোকসের গ্রেফতার হওয়ার পর থেকেই এই ইস্যুতে প্রশ্ন উঠেছে বারবার। অ্যাশেজে কি তাহলে রুট-ব্রডরা হোটেলের বাইরে বেরোতে পারবেন না? বেয়লিস নিশ্চিত করেছেন, দলের ক্রিকেটারদের হোটেলের বাইরে গিয়ে পান করা নিয়ে বাঁধাধরা নিয়ম করবেন না , “ম্যাচের মাঝে ওসব পান না করলেই হয়। আমি অবশ্য কোনো ‘কার্ফিউ’ জারি করিনি এই ব্যাপারে। ক্রিকেটাররা নিজেরা বোঝেন কোনটা তাঁদের জন্য ভালো। এসব নিয়ে অনেক কথা হচ্ছে, এটাকে বড় ইস্যু ভাবার কিছু নেই।”

     

    বেয়লিসের মতে, রুট-কুকরা জানেন কখন পানীয়কে ‘না’ বলতে হয়, “দলের সবাই পেশাদার ক্রিকেটার। আমরা চাই না তাঁরা সবসময় হোটেলের রুমেই বসে থাকুক। অ্যাশেজ লম্বা একটা সফর। এরকম সফরে আপনাকে হোটেলের বাইরে যেতেই হবে। সফরে এসে শুধু হোটেলে বসে থাকলে মানসিকভাবেও চাঙ্গা হওয়ার সুযোগ কমে যায়। তবে একটা নির্দিষ্ট সীমারেখা অবশ্যই বজায় রাখবে সবাই, এটাই আমরা চাই।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন