• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    বছরে দুটির বেশি বিদেশি লিগে খেলতে পারবেন না সাকিব-তামিমরা

     

    গত কয়েক বছর ধরেই বিদেশের বিভিন্ন টি-টোয়েন্টি লিগ মাতাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। কাউন্টি ক্রিকেটের পাশাপাশি সাকিব-তামিমরা নিয়মিতই দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে যাচ্ছেন। তবে এখন থেকে এরকমটা আর হচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, সব ধরনের ফরম্যাট মিলিয়ে বছরে মাত্র দুটি বিদেশি লিগে খেলার জন্যই ছাড়পত্র দেওয়া হবে ক্রিকেটারদের।

     

     

     

    বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, জাতীয় দলের সব ম্যাচে ক্রিকেটারদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্যই এমন সিদ্ধান্ত, “বোর্ডের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা বছরে দুইবার ক্রিকেটারদের অনাপত্তিপত্র দেবো। আজ থেকেই এই নিয়ম শুরু হবে। আমরা ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রাম দিতে চাই, তাঁরা যেন ইনজুরি কাটিয়ে সুস্থ থাকতে পারে। আমরা চাই জাতীয় দলের ক্রিকেটাররা আন্তর্জাতিক ম্যাচ মিস না করুক।”

     

    বিসিবির সাথে চুক্তিবদ্ধ সব ক্রিকেটারের জন্যই এই নিয়ম প্রযোজ্য হবে। এর প্রভাব সবচেয়ে বেশি পড়বে সাকিবের ওপর। আইপিএল, বিগ ব্যাশ, সিপিএল, পিএসএলের মতো টুর্নামেন্টে নিয়মিত খেলা সাকিবকে এসবের মাঝে যেকোনো দুটি লিগ বেছে নিতে হবে। কিছুদিন আগে তামিম-মুস্তাফিজের সাথে আরব আমিরাতের 'টি-১০' লিগেও জায়গা করে নিয়েছেন সাকিব। 

     

    বাংলাদেশের ক্রিকেটারদের চিঠির মাধ্যমে এই সিদ্ধান্ত জানিয়েছে বিসিবি। সেখানে আরও বলা আছে, সব ক্রিকেটারের জন্য বাংলাদেশের ঘরোয়া লিগে খেলা এখন থেকে বাধ্যতামূলক।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন