• কোপা দেল রে
  • " />

     

    সহজ জয়ে শেষ ষোলতে বার্সা

    সহজ জয়ে শেষ ষোলতে বার্সা    

     

    প্রথম লেগের ৩-০ গোলের জয়ে পরের রাউন্ড অনেকটাই নিশ্চিত ছিল। ন্যু ক্যাম্পে তাই লিওনেল মেসি, লুইস সুয়ারেজকে ছাড়াই মাঠে নেমেছিল বার্সেলোনা। মেসি-সুয়ারেজ না থাকলেও বড় জয় পেতে কোনো সমস্যা হয়নি দলের। কোপা ডেল রের ম্যাচে দ্বিতীয় বিভাগের দল রিয়াল মুর্সিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করে শেষ ১৬ তে পৌঁছে গেছে বার্সা।

     

     

     

    গোলবন্যার শুরুটা করেন পাকো আলকাসের। জেরার্ড ডেলোফেউয়ের ক্রসে হেড করে দলকে এগিয়ে দেন। কিছুক্ষণ পরেই ব্যবধান বাড়াতে পারতেন ডেলোফেউ, সেমেডোর পাসে ফাঁকা পোস্ট পেয়েও বল জালে জড়াতে পারেননি।  প্রথমার্ধে আর গোলের কাছাকাছি যেতে পারেননি বার্সা ফরোয়ার্ডরা।

     

    দ্বিতীয়ার্ধের শুরুতেই ডেলোফেউয়ের শট পোস্টে লেগে ফিরে আসে। ৫৬ মিনিটে অ্যালেক্স ভিদালের পাসে ব্যবধান দ্বিগুণ করেন জেরার্ড পিকে। চার মিনিট পর গোলের দেখা পান ভিদালও, সেমেডোর থ্রুতে বল জালে ভুল করেননি।

     

    ৭৪ মিনিটে ম্যাচের চতুর্থ গোল আসে ডেনিস সুয়ারেজের পা থেকে। বদলি হিসেবে নামা সার্জি রবার্তোর পাসে গোল করেন সুয়ারেজ। ম্যাচের শেষ গোলটা করেন হোসে আরনাইজ। ভিদালের পাসে বল পেয়ে বক্সের বাইরে থেকে বুলেটের গতিতে শট নেন, সেটা ঠেকানোর কোনো উপায়ই ছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের সামনে।

     

    দুই লেগ মিলিয়ে ৮-০ ব্যবধানে জয় নিয়ে শেষ ১৬ তে উঠলো বার্সা।