• ক্রিকেট

আল-আমিনকে 'মুক্তি' দিল বিসিবি

পোস্টটি ৭৮৩৪ বার পঠিত হয়েছে

পেসার আল-আমিন হোসেনকে বোলিংয়ের অনুমতি দিয়েছে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটি। আজ এক বিবৃতিতে জানানো হয়েছে এটি। রিভিউ কমিটির সামনে পরীক্ষা দিয়েছিলেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের সর্বশেষ আসরে ‘সন্দেহজনক’ বোলিং অ্যাকশনের কারণে রিপোর্ট করা হয় তার নামে। পরে পর্যালোচনা করে বলা হয়, কিছু ডেলিভারিতে তার কনুই আইসিসি অনুমোদিত ১৫ ডিগ্রীর চেয়ে বেশি সম্প্রসারিত হয়। শুদ্ধ প্রক্রিয়া ছাড়া ঘরোয়া ক্রিকেটে বোলিং থেকেও ‘নিষিদ্ধ’ করা হয় তাকে। 

এরপরই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেন আল-আমিন। গত ৭ জানুয়ারি কমিটির সামনে পরীক্ষা দেন। সে কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘টেকনিক্যাল পর্যালোচনা করে নির্ধারিত সীমার বাইরে কোনও সম্প্রসারণ পাওয়া যায়নি। সে (আল-আমিন) এখন ম্যাচ ও প্রতিযোগিতায় বোলিং করতে পারবে।’


আরও পড়ুন 
ক্রিকেটের 'চাকিং-রহস্য'


বিসিবির ‘এমআইএস’ ম্যানেজার নাসির আহমেদ বলেছেন, ‘পরীক্ষায় তার অ্যাকশন সন্দেহজনক হওয়ার সময় থেকে বেশ উন্নতি লক্ষ্য করেছি আমরা। কনুইয়ের সম্প্রসারণ ২০-২১ ডিগ্রি থেকে ১১-১২ ডিগ্রিতে নেমে এসেছে কিছু ডেলিভারির ক্ষেত্রে।’ 

অ্যাকশনজনিত ‘মুক্তি’ পাওয়ায় আল-আমিন এখন ঘরোয়াতে খেলতে পারবেন। ঢাকা প্রিমিয়ার লিগের ক্রিকেটারদের ‘ড্রাফট’ তালিকাতেও থাকার কথা তার নাম। 

এর আগে আন্তর্জাতিক ক্রিকেটেও সন্দেহজনক হয়েছিল তার অ্যাকশন। ২০১৪ সালের নভেম্বরে চেন্নাইয়ে অ্যাকশনের পরীক্ষা দিয়ে তাকে মুক্তি দেয় আইসিসি।