• কাউন্টি চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    কাউন্টি উইকেটকিপারের প্রশংসায় ডি গিয়া

    কাউন্টি উইকেটকিপারের প্রশংসায় ডি গিয়া    

    প্রিমিয়ার লিগ শেষের পথে, এফএ কাপের সেমিফাইনাল পেরিয়ে ফাইনালের অপেক্ষা ম্যানচেস্টার ইউনাইটেডের। ব্যস্ত সময় তাদের, ব্যস্ত ডেভিড ডি গিয়াও। 

    কাউন্টি চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে কয়েকদিন আগে, দুই রাউন্ডের মতো শেষ হয়েছে মাত্র। সেই চ্যাম্পিয়নশিপের হাইলাইটস দেখছেন ডি গিয়া, প্রশংসা করছেন গ্লাভস হাতের একজনের- রীতিমতো বিস্ময়করই বটে। ঘটেছে সেটাই। 

    কাউন্টি চ্যাম্পিয়নশিপের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ট্যাগ করা হয়েছিল ডি গিয়াকে, নটিংহ্যামশায়ার উইকেটকিপার টম মুরসের দুইটা দারুণ ক্যাচের ভিডিওতে। ডানদিকে ঝাঁপিয়ে প্রথম স্লিপের প্রায় ওপর থেকে ক্যাচ দুইটি নিয়েছিলেন ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সাবেক উইকেটকিপার ও সাবেক ইংল্যান্ড কোচ পিটার মুরসের ছেলে। ভিডিওর শিরোনাম ছিল এমন, ‘টম মুরস নাকি ডেভিড ডি গিয়া’? 



     

    ডি গিয়ার টুইটার অনুসারি ১১ মিলিয়নের ওপরে, দিনে অনেকেই নিশ্চয়ই ট্যাগ করেন তাকে! তবে এই ট্যাগের রিপ্লাই দেওয়ার প্রয়োজনীয়তা বোধ করেছেন তিনি, হাততালির ইমোজি দিয়ে রি-টুইট করেছেন সেই ভিডিওটা। 

    এটা দেখে মুরস আবার চাওয়া, ডি গিয়ার সঙ্গে একটা অনুশীলন সেশনের। সেটার অবশ্য রিপ্লাই দেননি এখনও ইউনাইটেড গোলকিপার। অনেকের মতে যিনি কিনা এখন বিশ্বেরই সেরা গোলকিপার। 

     

    টম মুরস
     

    অন্যদিকে মুরসের ক্যারিয়ার মাত্র শুরুর দিকে। বয়সভিত্তিক দলের পর ল্যাঙ্কাশায়ারের হয়ে এক মৌসুম খেলে যোগ দিয়েছেন নটিংহ্যামশায়ারে, গত মৌসুমে ছিলেন টি-টোয়েন্টি দলে নিয়মিত মুখ। আউটলজের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টও জিতেছেন। এখন উজ্জ্বল হয়ে ওঠার অপেক্ষা সাদা পোশাকে। 

    ডি গিয়ার প্রশংসা নিশ্চয়ই অনুপ্রেরণাই দেবে এই তরুণকে। কে জানে, সামনে একটা অনুশীলন সেশনও হয়ে যেতে পারে তাদের!