• কাউন্টি চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    সারেতে যাওয়া নিশ্চিত কোহলির

    সারেতে যাওয়া নিশ্চিত কোহলির    

    কাউন্টি খেলতে সারের সঙ্গে চুক্তি করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ভারতের ইংল্যান্ড সফরের আগে জুন মাসের প্রায় পুরোটাই তিনি খেলবেন ওভালভিত্তিক কাউন্টিতে। ওয়ানডে কাপ ও চ্যাম্পিয়নশিপে অন্তত তিনটি করে ম্যাচ খেলার কথা তার। এ মৌসুমে কাউন্টি খেলা পঞ্চম ভারতীয় হতে যাচ্ছেন কোহলি। ইয়র্কশায়ারে চেতেশ্বর পুজারা, সাসেক্সে ইশান্ত শর্মা, ডারহামে আক্সার প্যাটেল ও লিস্টারশায়ারে আছেন ভরুণ অ্যারন। 

    সারেতে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত টেস্টে দুই ও ওয়ানডের এক নম্বর ব্যাটসম্যান, “কাউন্টি খেলার ইচ্ছাটা আমার অনেকদিনের। অ্যালেক স্টুয়ার্ট ও সারেকে ধন্যবাদ, এই মৌসুমে আমাকে সুযোগ দেওয়ার জন্য। কিয়া ওভালে যেতে অধীর আগ্রহে অপেক্ষা করছি।” 



    কোহলিকে পেয়ে রোমাঞ্চিত সারেও। ডিরেক্টর ও সাবেক ইংল্যান্ড অধিনায়ক অ্যালেক স্টুয়ার্ট বলেছেন, “ক্রিকেটবিশ্বের সবচেয়ে বড় নামের সঙ্গে জুন মাসের জন্য চুক্তি করতে পেরে আমরা রোমাঞ্চিত। বিরাটের সঙ্গে খেলে ও অনুশীলন করে আমাদের ক্রিকেটাররা অনেক কিছুই শেখার সুযোগ পাবে।” 

    আইপিএলের চাপ, ১০০ বলে ক্রিকেট নিয়ে আলোচনায় বেশ কোণঠাসা এখন কাউন্টি। কোহলির আগমন কাউন্টিকে নতুন উদ্যমে এগিয়ে নেবে বলে ধারণা স্টুয়ার্টের, “কাউন্টি ক্রিকেটের ভবিষ্যত নিয়ে যখন অনেক আলোচনা চলছে, তখন বিরাটের আসাটা আমাদের ঘরোয়া ক্রিকেটকে এগিয়ে নেবে অনেকখানি, বিকশিত হবে পুরো বিশ্বের কাছে। এর মাধ্যমে প্রতিটি কাউন্টিই লাভবান হবে।” 

    সারেতে ২৫ জুন থেকে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়নশিপের ম্যাচই কোহলির শেষ ম্যাচ হওয়ার সম্ভাবনা। সে ম্যাচ আবার তার সতীর্থ পুজারার কাউন্টি ইয়র্কশায়ারের বিপক্ষে।