• মেয়েদের দক্ষিণ আফ্রিকা সফর
  • " />

     

    এবার ৮৯ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ

    এবার ৮৯ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ    

    দ্বিতীয় ওয়ানডে, পচেফস্ট্রুম
    বাংলাদেশ উইমেন ৮৯ অল-আউট, ৩৯.৫ ওভার (পান্না ২০*, জাহানারা ১৮, নিগার ১৭, খাকা ৩/১৩, এনটোজাখে ৩/১৬)
    দক্ষিণ আফ্রিকা উইমেন ৯০/১, ১৭.১ ওভার (উলভার্ডট ৩৭*, লি ৩২, সালমা ১/১৯)
    দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে জয়ী 


    পচেফস্ট্রুমের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশের মেয়েরা। তাদের দেওয়া ৯০ রানের লক্ষ্য দক্ষিণ আফ্রিকা পেরিয়ে গেছে ১৯৭ বল ও ৯ উইকেট বাকি রেখেই। সিরিজে এ নিয়ে ২-০তে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। প্রথম ওয়ানডেতে ১০৬ রানে হেরেছিল বাংলাদেশ। 

    টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১০ রানেই ৩ উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। এরপর উইকেট পড়েছে নিয়মিত বিরতিতেই, রানের জন্যও সংগ্রাম করে গেছেন সবাই। ৪৮ রানে ৮ উইকেট পড়েছিল, দলকে সেখান থেকে টেনে তোলার চেষ্টা করেছেন নয়ে নামা পান্না ঘোষ ও দশে নামা জাহানারা আলম। দুইজন মিলে যোগ করেছেন ৩৭ রান, নবম উইকেটে। 

    ক্লোয়ি ট্রিয়নের বলে বোল্ড হওয়ার আগে জাহানারা করেছেন ৪৩ বলে ১৮, আর পান্না অপরাজিত ছিলেন ৫৪ বলে ২০ রানে। এই দুইজন ছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন আর একজন- রাইসিবি এনটোজাখের বলে বোল্ড হওয়ার আগে নিগার সুলতানা করেছিলেন ২০ বলে ১৭ রান। 

    আয়াবোঙ্গা খাকা ১৩ রানে নিয়েছেন ৩ উইকেট, এনটোজাখে ৩ উইকেট নিতে খরচ করেছেন ১৬ রান। একটি করে উইকেট নিয়েছেন মসাবাতা ক্ল্যাস, ড্যান ফন নিকার্ক ও ট্রিয়ন। 

    লিজেল লি ও লউরা উলভার্ডটের ওপেনিং জুটিতেই দক্ষিণ আফ্রিকা তুলেছে ৬৫ রান। সালমা খাতুনের বলে ক্যাচ দেওয়া আগে লি করেছেন ৩২ রান। ৩৭ রানে অপরাজিত ছিলেন উলভার্ডট, ট্রিশা শেটি অপরাজিত ছিলেন ১৩ রানে। 

    দারুণ বোলিংয়ের জন্য ম্যাচসেরা হয়েছেন খাকা।