• অ্যাশেজ
  • " />

     

    ওয়ানডেতে নতুন অস্ট্রেলিয়া!

    ওয়ানডেতে নতুন অস্ট্রেলিয়া!    

    বিশ্বকাপের ফাইনাল খেলার পরেই ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন অধিনায়ক মাইকেল ক্লার্ক এবং উইকেটকিপার ব্রাড হ্যাডিন। মার্চে ৫ম বারের মত বিশ্বকাপ জয়ের পর গত ৪ মাসে ওয়ানডে খেলেনি অজিরা। ইংল্যান্ডের বিপক্ষে ৩ সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া ৫ ম্যাচের সিরিজে দলে পরিবর্তন আসছে সেটা সবাই জানত। কিন্তু, একসাথে ৭টি পরিবর্তন আসবে সেটা ভাবা কঠিনই ছিল।

     

     

    ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্লার্কের উত্তরসূরি হিসেবে নেতৃত্বের ভার দেয়া হয়েছে স্টিভ স্মিথকে। অন্যদিকে উইকেটের পিছনে গ্লাভস হাতে দাড়াবেন ম্যাথু ওয়েড। ২০১৪ এর পর প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিক্টোরিয়ার এই উইকেট কিপিং ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ান দলে তিনটি নতুন মুখ রয়েছে। এরা হলেন, অলরাউন্ডার মারকাস স্টোইনিস, স্পিনার অ্যাশটন অ্যাগার ও ব্যাটসম্যান জো বার্নস।

     

     

    ওয়ানডে দলে সুযোগ পাওয়া বার্নস ভারতে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে খেলার সময় নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেছেন। গত সপ্তাহেই ভারত ‘এ’ দলের বিপক্ষে চেন্নাইয়ে খেলেছিলেন ১৩১ বলে ১৫৪ রানের দানবীয় ব্যাটিং। অন্যদিকে অলরাউন্ডার স্টোইনিসকে মদ্যপান করে গাড়ী চালানোতে দোষী সাব্যস্ত জেমস ফকনারের বদলে দলে নেওয়া হয়েছে। আর স্পিনার অ্যাগার কাঁধের ইনজুরি থেকে ফিরে ভারতে ‘এ’ দলের হয়ে ভালো খেলার সুবাদেই দলে অন্তর্ভুক্ত হয়েছেন।

     

     

    এদিকে ইনজুরিতে থাকা অ্যারন ফিঞ্চ ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ ও ওয়ানডে সিরিজে দল থেকে ছিটকে পড়েছেন। আর একমাত্র টি-২০ তে দলে ডাক পেয়েছেন ক্যামেরন বয়জ। ইংল্যান্ডের সাথে ওয়ানডে সিরিজ খেয়ার পূর্বে অজিরা আয়ারল্যান্ডের সাথে ২৭ আগস্ট ১টি ওয়ানডে ম্যাচ খেলবে এবং ৩১ আগস্ট কার্ডিফে ইংলিশদের বিপক্ষে একমাত্র টি-২০ তে মুখোমুখি হবে।

     

     

    অস্ট্রেলিয়া দলঃ স্টিভ স্মিথ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, জর্জ বেইলি, জো বার্নস, ন্যাথান কোল্টার নাইল, প্যাট কামিন্স, গ্লেন মাক্সওয়েল, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, জেমস প্যাটিনসন, ডেভিড ওয়ার্নার, ম্যাথু ওয়েড, শেন ওয়াটসন, মারকাস স্টোইনিস ও ক্যামেরুন বয়েস (টি-২০)।