• ক্রিকেট

শুভ জন্মদিন ব্রেন্ডন ম্যাককালাম!

পোস্টটি ১৭১২ বার পঠিত হয়েছে

এ সুপার হিউম্যান!

আমার নিজের কাছে তিনি একজন সুপার হিউম্যান।প্যাশনেট ক্রিকেটারের অন্যতম উদাহরণ এই ব্যাক্তি।ব্যাক্তিজীবনে একজন নিরেট খাঁটি লোক বলেই আমার মনেহয় তাঁকে।ভদ্রলোক ক্রিকেটটা খেলতে যখন মাঠে নামেন,তখন নিজের সর্বস্ব ঢেলে দিয়ে চেষ্টা করে যান দলের জন্য।আমি তাঁকে ঠিক এই কারণেই খুব বেশি পছন্দ করি।

একজন ব্রেন্ডন ম্যাককালাম!

ইনিংসের শুরুতে অথবা ইনিংসের মাঝে,যেকোন সময় আউট হয়ে গেলেই ব্যাটটা বগলের নীচে নিয়ে হনহন করে হাঁটা দেন ড্রেসিংরুমের দিকে।রিগ্রেটটা হয়তো চেপে রাখেন কষ্ট করে।আমরা বুঝতে পারিনা।অন্যকোন ভাল দিনের জন্য হয়তো সান্ত্বনা দিতে দিতে ফিরে যান প্যাভিলিয়নে।কিছুটা এক্সেপশনাল এটিটিউড তো বটেই!


Field

বাইশ গজে দাঁড়িয়ে অপনেন্টের দূর্দান্ত কাভার বা স্ট্রেইট ড্রাইভ।ত্রিশ গজ বৃত্তের সবাইকে ফাঁকি দিয়ে বল যাচ্ছে রকেট গতিতে সীমানার দিকে।কিন্ত একজন মানুষ,যিনি ছুটছেন বলের পিছনে পিছনে।সীমানা ছোঁয়ার আগেই ডাইভ দিয়ে বাঁচিয়ে দিলেন নিশ্চিত হওয়া একটি চারের মার।

দিনের শেষ দুই বল বাকি আছে।সাকিবের রান তখন অপরাজিত ৪৬।এগিয়ে এলেন একজন।ক্যাপ্টেন ব্রেন্ডন ম্যাককালাম।আম্পায়ারকে বললেন আরো একটি ওভার বাড়িয়ে দিতে,যাতে সাকিব তাঁর ইনিংসের প্রাপ্যতাস্বরুপ একটি অর্ধশতক পান।আম্পায়ার তাঁর অনুরোধ রাখলেন।সাকিব পেল আরেকটি অর্ধশতক।

ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নেমেছেন।অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ।শুরুতে ব্যাটিং করতে নেমে নিউজিল্যান্ডের তিন উইকেট শেষ ৩২ রানে।এই সময় মাঠে নামলেন তিনি।একজন ব্রেন্ডন ম্যাককালাম।মাঠে নামার সময় পেলেন বিপক্ষ দলের অভ্যর্থনা।খেলে ফেললেন অমানবিক এক ইনিংস।নিজেকে নিয়ে গেলেন রেকর্ড বুকের পাতায়।৫৪ বলে ১০০ রানের ইনিংস হয়ে থাকলো টেস্টের সবচেয়ে দ্রুত সেঞ্চুরির রেকর্ড!মাত্র ৭৯ বলে ১৪৫ রান করে থামে তাঁর এই ঝড়ো ইনিংস।তাঁকে নিয়ে বিশেষণের অভাব ছিল না কোনদিনই।কিন্ত নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচে এমন রেকর্ড করে,বিশেষনের পাল্লাটা আরেকটু ভারী করে নেওয়ার কাজটাই যেন সেরে নেন তিনি!

australia-australia-february-melbourne-february-mccullum-brisbane_665d95c0-b7a2-11e9-8601-ae4f2ce17a49

আজ ২৭ সেপ্টেম্বর।আমার অসম্ভব ভাল লাগার এই ক্রিকেটারের আজ জন্মদিন।একজন 'সত্যিকারের ক্রিকেটার' হিসেবে আপনাকে পছন্দ করেছিলাম।ক্রিকেটের প্রতি আপনার নিবেদন দেখে আপনাকে পছন্দ করেছিলাম।আমার পছন্দের মানুষকে আমি শ্রদ্ধা করি।আপনাকেও শ্রদ্ধা করে যাব সবসময়।আপনি তো সেরকমই একজন মানুষ!

আপনি ব্রেন্ডন ম্যাককালাম।
একজন ব্রেন্ডন ম্যাককালাম।

ক্রিকেটের মধ্যে বেঁচে থাকুন।

Happy Birthday BAZ!

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।