• পাকিস্তান-অস্ট্রেলিয়া-জিম্বাবুয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ
  • " />

     

    এসেই নতুন সভাপতি নিয়োগ দিলেন ইমরান

    এসেই নতুন সভাপতি নিয়োগ দিলেন ইমরান    

    প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন এক দিন আগে। ইমরান খান শপথ নেওয়ার পর একটা পরিবর্তন পাকিস্তানে প্রত্যাশিতই ছিল। পিসিবির প্রধানের পদ থেকে সরে দাঁড়িয়েছেন নজম শেঠি। আর প্রায় সঙ্গে সঙ্গেই টুইট করে এহসান মানিকে পরবর্তী সভাপতি হিসেবে ঘোষণা করেছেন ইমরান। পাকিস্তান ক্রিকেটেও শুরু হলো পালাবদলের।

    ইমরান আসার পর শেঠির চলে যাওয়াটা ছিল সময়ের ব্যাপার। দুজনের মধ্যে সম্পর্কটা ভালো ছিল না কখনোই, প্রকাশ্যে স্বীকার না করলেও সেটা একরকম ‘ওপেন সিক্রেট’। ইমরান আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেওয়ার পরেই শেঠি জমা দিয়েছেন পদত্যাগপত্র। গত বছর থেকে পিসিবির সভাপতি হিসেবে দায়িত্বে ছিলেন, তার আগে আরও দুইবার সভাপতির দায়িত্ব পালন করেছেন। তবে পূর্বসূরি শাহরিয়ার খানের সময়েও মূলত পিসিবির সর্বেসর্বা ছিলেন শেঠি। পিএসএলের কমিটির প্রধান হিসেবেও পালন করেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। সভাপতির দায়িত্ব ছেড়ে দেওয়ার সঙ্গে সঙ্গে কার্যত পিএসএল কমিটির পদ থেকেও সরে দাঁড়ালেন শেঠি।

    ইমরান খানিক পরেই এক টুইটে ঘোষণা করেছেন, এহসান মানি হবেন পরবর্তী সভাপতি। আইসিসির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন মানি, তার আগে তিন বছর দায়িত্ব পালন করেছেন আইসিসির কোষাধ্যক্ষ হিসেবেও। তবে ২০১৪ সালে তিন মোড়লের নীতির সমালোচনা করে মূলত প্রশংসিত হয়েছিলেন। পাকিস্তানের পক্ষ থেকে বিগ থ্রি এর বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছিলেন মানি। শেষ পর্যন্ত অবশ্য ওই পরিকল্পনা আর বাস্তবায়িত হয়নি।