• পাকিস্তান-অস্ট্রেলিয়া-জিম্বাবুয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ
  • " />

     

    টেলর-ক্রেমারদের বেতনের ব্যবস্থা করবে আইসিসি

    টেলর-ক্রেমারদের বেতনের ব্যবস্থা করবে আইসিসি    

    বোর্ডের সাথে দেশটির ক্রিকেটারদের দ্বন্দ্ব বহু পুরনো। বেতন-ভাতা ঠিকভাবে না পাওয়ায় বহুবারই মাঠে নামতে অস্বীকৃতি জানিয়েছেন জিম্বাবুয়ের ক্রিকেটাররা। গত কয়েক মাসে ক্রিকেটার ও কর্মকর্তাদের বেতন দেওয়া নিয়ে দুই পক্ষের সাথেই মন কষাকষি চলছিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের। বেতন না পেয়ে দুই সিরিজে স্বেচ্ছায় মাঠে নামেনি অনেক সিনিয়র ক্রিকেটারও। শেষ পর্যন্ত এই সমস্যা সমাধানে এগিয়ে এলো আইসিসি। জিম্বাবুয়ের ক্রিকেটার ও কর্মকর্তাদের বেতনের ব্যবস্থা করবে তারাই।

    অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে দুই সিরিজে বেতন সংক্রান্ত ঝামেলায় খেলেননি ব্রেন্ডন টেলর, গ্রায়েম ক্রেমার, সিকান্দার রাজা, শন উইলিয়ামসের মতো ক্রিকেটাররা। কয়েক দফা বৈঠকের পরেও বেতন চূড়ান্ত না হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছিলেন তারা। কবে আবার মাঠে নামবেন, সে নিয়েও ছিল সংশয়।

    ক্রিকেটার ও বোর্ডের মাঝে তাই সমঝোতায় এগিয়ে এসেছে খোদ আইসিসিই, জানিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড ‘বোর্ড ও ক্রিকেটারদের সাথে বসে আইসিসি বেতনের ব্যাপারটা আলোচনা করবে, তাদের বেতনের জন্য গঠন করা হবে বিশেষ ফান্ডও। এটা অবশ্যই জিম্বাবুয়ে ক্রিকেটের জন্য স্বস্তির বিষয়। দেশটির ক্রিকেট যেন আগের ঐতিহ্য ফিরে পায় এই লক্ষ্যে আইসিসির এমন পদক্ষেপ সাধুবাদ পাওয়ার যোগ্য।’

    সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগেই মীমাংসা হবে বেতন ভাতার ইস্যুটি, এমনটাই আশা ক্রিকেট বোর্ডের। দলের সিনিয়র ক্রিকেটারও আফ্রিকা সিরিজের বিপক্ষে দলে ফিরবে, এই লক্ষ্যেই কাজ করে যাওয়ার কথা জানিয়েছে বোর্ড।