• এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

    ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা    

    পাকিস্তান, নেপালকে হারিয়ে পা রেখেছিল সেমিফাইনালে। সেখানে ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব ১৮ মেয়েদের ফুটবলে ফাইনালে পা রাখল বাংলাদেশ। অন্য সেমিতে ভারতকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছে নেপাল, গ্রুপ পর্বের পর ফাইনালে আবার মুখোমুখি দুই দল।

    কাগজে কলমে ভুটানের চেয়ে এগিয়েই নেমেছিল বাংলাদেশ। মাঠেও দিয়েছে সেই শক্তিমত্তার প্রমাণ। মাঠে খেলা গড়ানোর কিছুক্ষণের মধ্যেই প্রথম গোল পেয়ে যায় বাংলাদেশ। ডান প্রান্তে বল পেয়ে গিয়েছিলেন সানজিদা, বক্সের একটু ভেতর থেকে আগুয়ান গোলরক্ষককে দেখে শট নিয়েছিলেন। সেই শট ভুটানের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চলে যায় জালে। দ্বিতীয় গোল পাওয়ার জন্য প্রথমার্ধের একদম শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। এবার সানজিদা সহজ সুযোগ কাজে লাগাতে না পারলে কর্নার পায় বাংলাদেশ। সেখান থেকে জটলার মধ্যে বল পেয়ে যান মিশরাত জাহান মৌসুন। ডান পায়ের আলতো টোকায় গোলরক্ষকের পাশ দিয়ে বল জড়িয়ে দেন জালে।

    বাংলাদেশের হয়ে তৃতীয় গোলটি আসে ৬০ মিনিটে। এবার ডান দিকে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন কৃষ্ণা রাণী সরকার। গোলরক্ষকের পাশ দিয়ে বল জালে জড়াতে ভুল করেননি। টুর্নামেন্টে এটি কৃষ্ণার তৃতীয় গোল। আর চতুর্থ গোলের জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৮৬ মিনিট পর্যন্ত। এবার পেনাল্টি থেকে স্বাগতিকদের আরেকবার স্তব্ধ করে দেন শামসুন্নাহার।

    ৭ অক্টোবর ফাইনাল হবে থিম্পুর চাংলিমিতাং স্টেডিয়ামেই।