• ক্রিকেট

বাংলাদেশে আসবেন না গেইল

গত জুলাইতেই বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে ও যুক্তরাষ্ট্রে সিরিজ খেলেছিলেন তিনি। ক্রিস গেইল আবারও জাতীয় দল থেকে ‘ছুটি’ নিলেন লম্বা সময়ের জন্য। আসন্ন বাংলাদেশ সফর ও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে থাকছেন না তিনি। তাকে ছাড়াই ১৫ জনের ওয়ানডে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

বর্তমানে আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলছেন গেইল। এই মাসেই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশে আসবে ক্যারিবিয়রা। দুই সিরিজে খেলার জন্যই গেইলকে বলা হয়েছিল বোর্ডের পক্ষ থেকে। তবে তিনি ওয়ানডে সিরিজ না খেলে ফ্র্যাঞ্চাইজি লিগেই মনোযোগ দিতে চান।

২০১৫ বিশ্বকাপের পর ৪৯ ম্যাচে মাত্র ১৩ জয় পাওয়া ওয়েস্ট ইন্ডিজ খুব করেই চাইছিল গেইলকে। গেইল অবশ্য ওয়ানডে দলে ফিরবেন আগামী বছর। বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজে দলে ফেরার কথা জানিয়েছেন বোর্ডকে। গেইলের মতো ওয়ানডে দলে নেই আন্দ্রে রাসেলও, তবে তার না আসার কারণ ইনজুরি।

এদিকে টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে ফিরেছেন ড্যারেন ব্রাভো ও কাইরন পোলার্ড। ব্রাভো ফিরছেন প্রায় দুই বছর পর, পোলার্ড খেলবেন প্রায় এক বছর পর।

টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ৯ ডিসেম্বর মিরপুরে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৭ ডিসেম্বর সিলেটে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।