• ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ
  • " />

     

    ভারত সফর থেকে সরে দাঁড়ালেন লুইস

    ভারত সফর থেকে সরে দাঁড়ালেন লুইস    

     

    সফর শুরুর আগেই ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের দেওয়া চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন তিনি। ভারত সফরের জন্য ঘোষিত ওয়ানডে দলে থাকলেও শেষ পর্যন্ত রঙ্গিন পোশাকে দেখা যাবে না ওপেনার এভিন লুইসকে। ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজেই সরে দাঁড়িয়েছেন ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে।

    গত কয়েক বছর ধরেই বোর্ডের সাথে দ্বন্দ্বের করনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেননি গেইল, নারাইনের মতো ক্রিকেটাররা। অনেকদিন পর গেইলদের সাথে সমঝোতায় এসেছে বোর্ড। ড্যারেন ব্রাভো, কাইরন পোলার্ডরা ফিরেছে দলে।

    পোলর্ড, ব্রাভোরা ফিরলেও বোর্ডের সাথে নতুন করে দ্বন্দ্ব বেধেছে লুইসের। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দারুণ ফর্মে থাকা এই ওপেনার নিজেই প্রত্যাখ্যান করেছিলেন ওয়ানডে ও টি-টোয়েন্টি চুক্তি। চুক্তি প্রকাশের আগেই অবশ্য ভারত সফরের জন্য দল ঘোষণা করে হয়েছিল। সেখানে অনুমেয়ভাবেই ছিলেন লুইস। চুক্তি প্রত্যাখ্যান করার পর বোর্ডের পক্ষ থেকে লুইসের সাথে কথাও বলা হয়েছে, তাকে ভারত সফরে খেলার ব্যাপারে প্রস্তাব দেওয়া হয়েছিল।

    কিন্তু শেষ পর্যন্ত না খেলার সিদ্ধান্ত নিয়েছেন লুইস। তার জায়গায় ওয়ানডে দলে এসেছেন কাইরন পাওয়েল। টি-টোয়েন্টি দলে লইসের বদলি হিসেবে খেলবেন নিকোলাস পোরান।