• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    শেষদিনে 'গ্রেট-এসকেপ' হবে সাউথ জোনের?

    শেষদিনে 'গ্রেট-এসকেপ' হবে সাউথ জোনের?    

    দ্বিতীয় রাউন্ড, রাজশাহী 
    ইস্ট জোন ১ম ইনিংস ৪৭৩ (শামসুর ১৫৩, ইয়াসির ১১২, রাজ্জাক ৫/১৭১) 
    সাউথ জোন ১ম ইনিংস ২৫৮ (মেহেদি ৮৬, রকিবুল ৬৬ এনামুল ৪/১২১, মাহমুদুল ৩/৪৩) ও ২য় ইনিংস (ফলোয়িং-অন) ১৩৫/০* 


    ২৫৮ রানে প্রথম ইনিংসে অল-আউট, এরপর ফলো-অন। চ্যাম্পিয়ন সাউথ জোন প্রায় ছিটকেই গিয়েছিল ম্যাচ থেকে। শাহরিয়ার নাফীস ও এনামুল হক ভাবলেন ভিন্ন কিছু। দ্বিতীয় ইনিংসে নেমে দুজনের ওপেনিং জুটি এখনও অবিচ্ছিন্ন ১৩৫ রানে। প্রথম ইনিংসে ০ রানে আউট হওয়া নাফীস অপরাজিত ৮১ রানে, প্রথম দফা ৪ রানে ফেরা এনামুলের এ ইনিংসে এখন পর্যন্ত রান ৪৬। তবে কাজ শেষ হয়নি এখনও তাদের, দ্বিতীয় ইনিংসে তারা এখনও পিছিয়ে ৮০ রানে। এখান থেকে ইস্ট জোনকে জয়বঞ্চিত করতে পারলে প্রত্যাবর্তনের এক অন্যরকম গল্পই লিখবে সাউথ জোন। 

    ৮৯ রানে ৪ উইকেট নিয়ে দিন শুরু করেছিল সাউথ জোন, বোর্ডে আর ৩ রান যোগ হতেই আউট নুরুল হাসান, হাসান মাহমুদের বলে। ৬ষ্ঠ উইকেটে দুই হাসান- রকিবুল ও মেহেদির জুটিতে এলো ৬৫। পরপর দুই ওভারে এরপর দুই আঘাত করলেন এনামুল হক জুনিয়র। প্রথমে ৬৬ রান করা রকিবুল কট-বিহাইন্ড, এরপর এলবিডব্লিউ শফিউল ইসলাম। আব্দুর রাজ্জাককে নিয়ে ৫৫ রানের জুটি মেহেদি হাসানের। ২২ রান করে রাজ্জাক এনামুলের তৃতীয় শিকার। 

    তবে মেহেদি খেললেন দারুণ গুরুত্বপূর্ণ এক ইনিংস। ১২১ বলে ১১ চার ও ২ ছয়ে তিনি করলেন ৮৬, শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে। প্রথম ইনিংসে ২১৫ রানে পিছিয়ে থেকে শেষ করলো সাউথ জোন। ইস্ট জোন এরপর তাদের করালো ফলো-অন, তৃতীয় দিন চা-বিরতির আগে। 

    ২৬.২ ওভারেই ১০০ তুলে ফেললেন নাফীস-এনামুল। ৬৬ বলে ফিফটি ছুঁয়েছেন নাফীস, ১২৬ বলে মেরেছেন ১২টি চার। আর ১১৪ বল খেলে এনামুল মেরেছেন ৬টি চার।