• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    সানজামুল-সাকলাইনের বাঁহাতের ঝলক

    সানজামুল-সাকলাইনের বাঁহাতের ঝলক    

    বিসিএল, পঞ্চম রাউন্ড
    রাজশাহী 
    নর্থ জোন ১ম ইনিংস ১৪৬ (নাঈম ৩০, জুনাইদ ৩৫, তাসকিন ২/৪৪, আরাফাত সানি ৩/২৮) ও ২য় ইনিংস ১১৩/৩ (জুনাইদ ৪৭, ফরহাদ ৩৩*) 
    সেন্ট্রাল জোন ১ম ইনিংস ২৯৪ (শান্ত ৬৭, সাইফ ৬৬*, নাঈম ১/৪৫)
    ম্যাচ ড্র


    রাজশাহীতেও ফলটা বগুড়ার মতোই- ড্র। তবে এর আগে সেন্ট্রাল জোনকে একদফা ‘বাঁহাতি স্পিন পাঠ’ দিয়েছেন নর্থের সানজামুল ইসলাম ও সাকলাইন সজীব। ২২৯ রানে ২ উইকেট থেকে ২৯৪ রানে প্রথম ইনিংসে অল-আউট হয়ে গেছে সেন্ট্রাল জোন, এই ৮ উইকেটের ৫টি নিয়েছেন সানজামুল, ৩টি সাকলাইন। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে নর্থ জোন ১১৩ রান তোলার পর ড্র হয়েছে ম্যাচ। 

    এ ম্যাচে সেন্ট্রালের প্রাপ্তি ৩.৯ পয়েন্ট, শিরোপা দৌড়ে আরেকটু এগিয়ে গেল তারা। টেবিলের শীর্ষে থাকা সেন্ট্রালের সঙ্গে দুইয়ে থাকা সাউথ জোনের পয়েন্ট ব্যবধান এখন ১.২৪।

    ১ উইকেটে ১৪৯ রান নিয়ে আজ দিন শুরু করেছিল সেন্ট্রাল জোন। ৬৭ রান করে দিনে সানজামুলের প্রথম শিকার সাইফ হাসান। আব্দুল মজিদ ও মার্শাল আইয়ুবের তৃতীয় উইকেট জুটিতে উঠেছে ৬২ রান। ৫৪ রান করা মজিদকে ক্যাচ বানিয়ে সে জুটি ভেঙেছেন সাকলাইন, ৩৪ রান করে সানজামুলের বলে স্টাম্পড হয়েছেন মার্শাল। সেন্ট্রালের ইনিংসে শুরু হয়ে গেছে ধস। 

    এরপর সাত ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন শুধু জাবিদ হোসেন (১২) ও রবিউল হক (২০)। রবিউলকে বোল্ড করে ইনিংসে ৫ উইকেট পূর্ণ হয়েছে সানজামুলের, এই বাঁহাতি স্পিনারের ক্যারিয়ারে এটি ১৭তম পাঁচ। বিসিএলের এবারের আসরে পাঁচ রাউন্ড শেষে এখন সর্বোচ্চ উইকেট সানজামুলেরই, ২৩টি। আব্দুর রাজ্জাকের ২২ উইকেট ছাড়িয়ে গেলেন তিনি। 

    দ্বিতীয় ইনিংসে নেমে ওপেনার মিজানুর রহমানকে ৩২ রানে হারিয়েছিল নর্থ জোন। এরপর জুনাইদ সিদ্দিক করেছেন অপরাজিত ৪৭, আর ফরহাদ হোসেন অপরাজিত ছিলেন ৩৩ রানে। ১০ রান করা নাঈম ইসলামের উইকেট নিয়েছেন পার্টটাইমার নাজমুল হোসেন শান্ত। ৩৪ ম্যাচের ক্যারিয়ারে এটি তার ৪র্থ উইকেট। 

    এ ম্যাচ দিয়ে ৩.৫ পয়েন্ট পেয়েছে নর্থ, ১৭.৬৮ পয়েন্ট নিয়ে টেবিলে সবার নিচে তারা।