• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    রেজার ৭ উইকেটে ১১৮ রানে গুটিয়ে গেল সেন্ট্রাল জোন

    রেজার ৭ উইকেটে ১১৮ রানে গুটিয়ে গেল সেন্ট্রাল জোন    

    বিসিএল, তৃতীয় রাউন্ড, বগুড়া 
    সেন্ট্রাল জোন ১ম ইনিংস ১১৮ (শরিফুল্লাহ ২৩, পিনাক ২১, রেজা ৭/৩২, আবু জায়েদ ২/৩৩) 
    ইস্ট জোন ১ম ইনিংস ৩৭/১*


    ফরহাদ রেজার ক্যারিয়ারসেরা বোলিংয়ে বিসিএলের তৃতীয় রাউন্ডের প্রথম দিনে ১১৮ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে গেছে টেবিলের শীর্ষে থাকা সেন্ট্রাল জোন। ৩২ রানে ৭ উইকেট নিয়েছেন ইস্ট জোনের পেসার। দিনশেষে ৯ উইকেট হাতে নিয়ে ৮১ রানে পিছিয়ে আছে ইস্ট জোন। 

    বগুড়ায় টসে জিতে ফিল্ডিং নেওয়া ইস্ট জোন প্রথম ব্রেকথ্রু পেতে অপেক্ষা করেছে ১৬তম ওভার পর্যন্ত। ৩৮ রানের মাথায় পেসার আবু জায়েদের বলে কট-বিহাইন্ড হয়েছেন পিনাক ঘোষ। সে ওভার ছিল উইকেট-মেইডেন, এরপর হয়েছে টানা পাঁচ মেইডেন, যার শেষটি আবার উইকেট-মেইডেন। ৩৮ রানেই তাই দ্বিতীয় উইকেট হারিয়েছে সেন্ট্রাল জোন, রাকিন আহমেদকে কট-বিহাইন্ড করে প্রথম উইকেট পেয়েছেন রেজা। 

    এক ওভার বাদে আবার আঘাত করেছেন রেজা, এবার শুন্যতেই এলবিডব্লিউ মার্শাল আইয়ুব। ৪৬ রানে ৩ উইকেট নিয়ে লাঞ্চে যাওয়া সেন্ট্রাল জোন বিরতি থেকে ফিরে আবার পড়েছে রেজার তোপে। শুভাগত হোম ক্যাচ দিয়েছেন উইকেটকিপার মাহিদুল ইসলাম অংকনের হাতে, আজ সব মিলিয়ে ছয়টি ক্যাচ নিয়েছেন তিনি। শুভাগতর পর একই পরিণতি আব্দুল মজিদেরও, এবার বোলার ইরফান হোসেন। ৫৬ রানে ৫ উইকেট হারিয়েছে সেন্ট্রাল জোন।

    তাইবুর রহমান ও জাকের আলির ২৬ রানের জুটি এরপর কিছুটা ধাতস্থ করার চেষ্টা করেছে তাদের, তবে শেষরক্ষা হয়নি। আবু জায়েদ ব্রেকথ্রু দিয়েছেন, তাইবুরকে ক্যাচ বানিয়ে। শরিফুল্লাহর সঙ্গে জাকেরের জুটিতে উঠেছে ২৪ রান, রেজার বলে শরিফুল্লাহ কট-বিহাইন্ড হওয়ার আগে। 

    একপ্রান্ত আগলে ছিলেন জাকের, তবে ওপাশ থেকে চেয়ে চেয়েই দেখতে হয়েছে দলের ইনিংস শেষ হয়ে যাওয়াটা। ৫৫তম ওভারের শেষ ৪ বলে রেজা নিয়েছেন ৩ উইকেট, ১১৮ রানেই থেমেছে সেন্ট্রাল জোন। শেষ পর্যন্ত রেজার ফিগার ছিল এমন, ১৬-৬-৩২-৭। গত ছয় বছরে প্রথম শ্রেণিতে বাংলাদেশের কোনও পেসারের এটি সেরা ফিগার। ক্যারিয়ারে ৮ম বার ইনিংসে ৫ উইকেট নিলেন রেজা, এর আগে তার সেরা ফিগার ছিল ৫৪ রানে ৭ উইকেট, যেটা গড়েছিলেন প্রায় ১১ বছর আগে জাতীয় লিগে। 

    সেন্ট্রালের ইনিংসের পর ১৪ ওভার ব্যাটিং করেছে ইস্ট জোন, ২৪ বলে ৩ চারে ১৮ রান করে বোল্ড হয়েছেন রনি তালুকদার, শাহাদাত হোসেনের বলে। শামসুর রহমান ও মাহমুদুল হাসান দুজনই আছেন ৯ রানে অপরাজিত।