• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    রকিবুল-তুষারের ফিফটির পর সানজামুলের তোপ

    রকিবুল-তুষারের ফিফটির পর সানজামুলের তোপ    

    বিসিএল, তৃতীয় রাউন্ড, চট্টগ্রাম
    প্রথম দিনশেষে
    সাউথ জোন ১ম ইনিংস ২৮০/৯* (রকিবুল ৭৯, তুষার ৬২, সানজামুল ৪/৬২, এবাদত ২/৪১) 


    রকিবুল হাসানের ৭৯, তুষার ইমরানের ৬২ রান, দুজনের চতুর্থ উইকেটে দুজনের ১৪১ রানের জুটির পরও সানজামুল ইসলামের ৪ উইকেট দিনশেষে ৯ উইকেটে ২৮০ রান তুলতে পেরেছে সাউথ জোন। চট্টগ্রামে তৃতীয় রাউন্ডের ম্যাচে ২০ রানের ব্যবধানে ৫ উইকেট নিয়ে ম্যাচে ফিরেছে নর্থ জোন।

    টসে জিতে ফিল্ডিং নেওয়া নর্থ জোন ব্রেকথ্রু পেয়েছে ৫ম ওভারে, শুভাশীষ রায়ের বলে ৮ রান করে কট-বিহাইন্ড হয়েছেন শাহরিয়ার নাফীস। এনামুল হক বিজয় ও ফজলে রাব্বি দ্বিতীয় উইকেটে এরপর যোগ করেছেন ৬৩ রান, ১৯ রান করা এনামুলকে বোল্ড করে সে জুটি ভেঙেছেন সানজামুল। ৯৬ রানে ২ উইকেটে লাঞ্চে গিয়েছিল সাউথ জোন। লাঞ্চের পরপরপই সোহাগ গাজির বলে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন ৪৫ রান করা রাব্বি। 

    রকিবুল-তুষার সেই সেশনে আর হারাতে দেননি উইকেট। চা-বিরতিতে স্কোর ছিল ৩ উইকেটে ১৮১, ততক্ষণে ফিফটি পেয়ে গেছেন রকিবুল। দুজনের জুটি ছাড়িয়েছে ১০০, রকিবুলকে উঁকি দিচ্ছিল সেঞ্চুরি, সানজামুলের বলেই গড়বড় হয়ে গেছে সেটা। ১৪৬ বলে ৭৯ রান করে তার বলে ক্যাচ দিয়েছেন রকিবুল, সমানসংখ্যক বলে ৬২ রান করে আউট তুষারও। এর মাঝে আল-আমিনকে এলবিডব্লিউ করেছেন নাঈম হাসান। 

    সাউথের দুর্দশা এরপর বাড়িয়ে দিয়েছেন এবাদত হোসেন, ২৫৭ রানে দাঁড়িয়ে নাহিদুল হয়েছেন এলবিডব্লিউ, দেলোয়ার হয়েছেন কট-বিহাইন্ড। শেষের আগের ওভারে এলবিডব্লিউ হয়েছেন আব্দুর রাজ্জাক। দিনশেষে ২৩ রানে অপরাজিত আছেন মেহেদি, তার সঙ্গী শেষ ব্যাটসম্যান কামরুল ইসলাম রাব্বির রান অপরাজিত ৪ রানে।