• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    আরেকটি মন্থর দিনে জুনাইদের সেঞ্চুরি

    আরেকটি মন্থর দিনে জুনাইদের সেঞ্চুরি    

    তৃতীয় দিনশেষে
    সাউথ জোন ১ম ইনিংস ৩২৯ (রকিবুল ৭৯, মাহেদী ৬৩*; সানজামুল ৫/৮৭)
    নর্থ জোন ১ম ইনিংস ৩৮২/৭, ১৬৩ ওভার (জুনাইদ ১১২, জিয়াউর ৯০, নাঈম ৮৩, ধীমান ৫১, রাজ্জাক ৩/১২১)


    জুনাইদ সিদ্দিক, ৩১২ বলে ১০৭ রান। নাঈম ইসলাম, ২৫৯ বলে ৮৩ রান। ধীমান ঘোষ, ১২৪ বলে ৫১ রান। এরপর জিয়াউর রহমান, ১৪৪ বলে ৯০ রান। নর্থ জোনের আরেকটি শম্বুকগতির ব্যাটিংয়ের দিনে ব্যতিক্রম ছিলেন জিয়াউর, রান-রেট তাই কিছুটা বেড়ে হয়েছে ২.৩৪। তবে তৃতীয় দিনশেষেও এ ম্যাচের দ্বিতীয় ইনিংসই শেষ হয়নি, সাউথ জোনের ৩২৯ রানের জবাবে এখন ৫৩ রানে এগিয়ে নর্থ জোন, বাকি ৩ উইকেট। এ ম্যাচের ভাগ্যে ড্র ছাড়া অন্য কিছু থাকলে শেষদিনে ঘটতে হবে অলৌকিক ধরনের কিছু। 

    আগেরদিন ৬২ রানে দিন শেষ করা নাঈম এদিন ফিরেছেন আর ২১ রান যোগ করে, কামরুল ইসলাম রাব্বির বলে ক্যাচ দিয়ে। এরপর আরেকটি উইকেটের জন্য সাউথ জোন অপেক্ষা করেছে প্রায় ২২ ওভার, জহুরুল ইসলাম ৬৪ বলে ১৫ রান করে বোল্ড হয়েছেন আব্দুর রাজ্জাকের বলে। 

    জহুরুলের উইকেটের পরের ওভারেই আউট হয়েছেন জুনাইদও, নাহিদুল ইসলামের বলে বোল্ড হওয়ার আগে। সেঞ্চুরি পূর্ণ করতে এই বাঁহাতি খেলেছেন ২৮২ বল, পুরো ইনিংসে বাউন্ডারি মেরেছেন মাত্র ৪টি। ধীমান ও জিয়াউর ৬ষ্ঠ উইকেটে এরপর যোগ করেছেন ১১৭ রান, এ সময় প্রায় ৩ করে রান তুলেছেন দুজন মিলে। দুজনই আউট হয়েছেন রাজ্জাকের বলে বোল্ড হয়ে। 

    ৫১ রানের ইনিংস ধীমান মেরেছেন ৭টি চার, আর সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থামার আগে জিয়াউর মেরেছেন ১১ চারের সঙ্গে ৩ ছয়। ধীমানের উইকেটের পর সানজামুলের সঙ্গে জুটিটা ৩১ রানের বড় করতে পারেননি জিয়াউর। দিনশেষে সানজামুলের সঙ্গী সোহাগ গাজি।