• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    সাউথের সত্তরের গেরো

    সাউথের সত্তরের গেরো    

    বিসিএল চতুর্থ রাউন্ড, চট্টগ্রাম
    ২য় দিনশেষে 
    সেন্ট্রাল জোন ১ম ইনিংস ২৬১ (তাইবুর ৬৮, সাদমান ৬০, মেহেদি ৩/৫০, আল-আমিন ৩/৬৭)
    সাউথ জোন ১ম ইনিংস ৩০৯/৫* (তুষার ৭৮, এনামুল ৭৭, ফজলে ৭৪, রকিবুল ৫৪*, আরাফাত সানি ৩/১০৪, ইয়াসিন ২/৪২)


    ৭৭, ৭৪, ৭৮- সাউথ জোনের তিন ব্যাটসম্যান সত্তর পেরিয়েও পার হতে পারেননি আশি, সেঞ্চুরি হাতছানি দিয়েও মিলিয়ে গেছে তাই। তবে এনামুল হক, ফজলে রাব্বি ও তুষার ইমরানের সত্তর-পেরুনো ইনিংসের পর রকিবুল হাসানের অপরাজিত ৫৪ রানের ইনিংসে দ্বিতীয় দিনশেষে ৫ উইকেট হাতে সেন্ট্রাল জোনের চেয়ে ৪৮ রানে এগিয়ে গেছে সাউথ জোন। পয়েন্ট টেবিলের শীর্ষ দলকে এরই মাঝে চাপে ফেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা। 

    প্রথম ইনিংসে সেন্ট্রালকে ২৬১ রানে গুটিয়ে ফেলার পর শুরুতেই আঘাত পেয়েছে সাউথ জোন, ওপেনার শাহরিয়ার নাফীস তৃতীয় ওভারেই ইয়াসিন আরাফাতের বলে ক্যাচ দিয়েছেন উইকেটকিপার জাকের আলিকে। এরপরের ব্রেকথ্রু পেতে সেন্ট্রাল জোনকে অপেক্ষা করতে হয়েছে ৩৭তম ওভার পর্যন্ত, তার আগেই ১৪৬ রানের জুটি গড়ে ফেলেছেন এনামুল ও ফজলে। আরাফাত সানির বলে এলবিডব্লিউ হওয়ার আগে বেশ আক্রমণাত্মক ছিলেন ফজলে, ৯৯ বলে করেছেন ৭৪, ৫ চারের সঙ্গে মেরেছেন ৩ ছয়। 

    এরপর অবশ্য দ্রুত দুই উইকেট নিয়েছে সেন্ট্রাল জোন, ৬ রানের ব্যবধানে ফিরেছেন ১১৮ বলে ১০ চারে ৭৭ রান করা এনামুল ও ১৪ রান করা আল-আমিন। এরপর সেন্ট্রালকে এগিয়ে নিয়েছেন তুষার ও রকিবুল, ৫ম উইকেটে দুজনের জুটিতে এসেছে ১৩১ রান। দিনের শেষ বলে ৭৮ রান করে ইয়াসিনের বলে তুষার এলবিডব্লিউ হওয়াতে ভেঙেছে সে জুটি। 

    এর আগে ৮ উইকেটে ২৩৪ রানে দিন শুরু করা সেন্ট্রাল জোন ১ রান যোগ করতেই হারিয়ে ফেলেছিল ইয়াসিনকে, তিনি হয়েছিলেন রান-আউট। শেষ উইকেটে আরাফাত সানিকে নিয়ে তাইবুর রহমান যোগ করেছিলেন আরও ২৬ রান, মেহেদির বলে এলবিডব্লিউ হওয়ার আগে তাইবুর করেছেন ৬৮।