• নিউজিল্যান্ড-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    'পুশ-আপ' উদযাপনে হাথুরুসিংহেকে জবাব দিলেন ম্যাথিউস

    'পুশ-আপ' উদযাপনে হাথুরুসিংহেকে জবাব দিলেন ম্যাথিউস    

    পুশ-আপ দিয়ে সেঞ্চুরির উদযাপন করে নিজের ফিটনেস নিয়ে ওঠা সমালোচনার জবাব আরেকবার দিয়েছেন সাবেক শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। গত সেপ্টেম্বরে ওয়ানডে দল থেকে ফিটনেসের ঘাটতির কথা বলে বাদ দেওয়া হয়েছিল ম্যাথিউসকে, এর আগে বরখাস্ত করা হয়েছিল অধিনায়কত্ব থেকেও। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে চতুর্থ দিনের পুরোটা ব্যাটিং কাটিয়ে দিয়েছেন ম্যাথিউস ও কুশাল মেন্ডিস, ইনিংস পরাজয় এড়িয়ে এখন ম্যাচ বাঁচানোর স্বপ্নও দেখছে শ্রীলঙ্কা। 

    ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় ইনিংসে নিজের মুখোমুখি হওয়া ২৪৮তম বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন ম্যাথিউস, ব্যাট তোলার পরপরই মাটিতে ঝুঁকে দিয়েছেন দ্রুত ১০টি পুশ-আপ। এরপর মাথার দিকে ইঙ্গিত করেছেন, নিজের ‘বাইসেপ’ দেখিয়েছেন। পুরোটাই করেছেন নিজেদের ড্রেসিংরুমের দিকে তাকিয়ে, যেখানে থাকার কথা কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ওয়ানডে থেকে ম্যাথিউসকে বাদ দেওয়ার সিদ্ধান্তে সরাসরি যুক্ত ছিলেন হাথুরুসিংহে। 

     

     

    হাথুরুসিংহে ও নির্বাচক কমিটি ম্যাথিউসের বাদ দেওয়ার প্রসঙ্গে বারবারই বলেছেন ফিটনেসের কথা। হাথুরুসিংহে তো ম্যাথিউসের রানিং বিটুইন দ্য উইকেট নিয়েও প্রকাশ্যে সমালোচনা করে বলেছিলেন, তার রান-আউটে বিশ্ব রেকর্ড আছে। 

    চোটের সঙ্গে বেশ নিয়মিত লড়াই করা ম্যাথিউস অবশ্য দল থেকে বাদ পড়ার হতাশাটা লুকাননি। ইংল্যান্ডের সঙ্গে টেস্টে তিনটি ফিফটি করেছিলেন, এর মাঝে অন্তত দুইবার ড্রেসিংরুমের দিকে তার দেওয়া ইঙ্গিতে অর্থ ছিল- ব্যাটই তার হয়ে কথা বলে। 

    ওয়েলিংটনে সেই ব্যাটকে অন্যভাবে কথা বলালেন ম্যাথিউস, সঙ্গে পুশ-আপ উদযাপনে হয়তো বন্ধ করলেন অনেকের মুখও! দিনশেষে অপরাজিত আছেন ১১৭ রানে, প্রায় বছরখানেক পর টেস্টে সেঞ্চুরি পেলেন তিনি। প্রথম ইনিংসে ৮৩ রান নিয়ে শ্রীলঙ্কার সর্বোচ্চ স্কোরার ছিলেন ম্যাথিউসই।