• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    লিভারপুলের বিপক্ষে নিষিদ্ধ মুলার

    লিভারপুলের বিপক্ষে নিষিদ্ধ মুলার    

    ঘটনাটা গত ডিসেম্বরের। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে আয়াক্সের মুখোমুখি হয়েছিল বায়ার্ন মিউনিখ। সেই ম্যাচের শেষের দিকে বল দখলের লড়াইয়ের সময় আয়াক্সের নিকোলাস টালিয়াফিকোর মাথায় বুট লাগিয়ে লাল কার্ড দেখেন বায়ার্নের টমাস মুলার। সেই ফাউলের জের ধরেই এবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলতে লিভারপুলের বিপক্ষে দুই লেগেই নিষিদ্ধ হয়েছেন মুলার।

    ম্যাচের তখন ৭৫ মিনিট। শূন্যে থাকা বল দখল করতে গিয়ে পা অনেক বেশি উঁচুতে উঠিয়ে ফেলেছিলেন মুলার। মুলারের ডান পা সামনে থাকা টালিয়াফিকোর ঘাড়ে গিয়ে লাগে। সাথে সাথে মাটিতে লুটিয়ে পড়েন তিনি, খেলা বন্ধ থাকে বেশ কয়েক মিনিট। বাজে ফাউলের জন্য রেফারি সরাসরি লাল কার্ড দেখান মুলারকে।

    মুলার ওই ফাউলের জন্য টালিয়াফিকোর কাছে ক্ষমাও চেয়েছিলেন মুলার, ‘আমি ইচ্ছা করে তাকে আঘাত করতে চাইনি। বল দখলে নেওয়ার ছিল আমার প্রধান উদ্দেশ্য। সে দ্রুত সুস্থ হয়ে উঠুক এটাই চাই।’

    ক্ষমা চেয়েও অবশ্য শেষরক্ষা হচ্ছে না মুলারের। ইউয়েফার কমিটি সিদ্ধান্ত নিয়েছে, লিভারপুলের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের দুই লেগেই খেলতে পারবেন না তিনি। ১০৭টি চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলে মুলার করেছেন ৪২ গোল। এমন পারফর্মারকে বসিয়ে রেখে গতবারের রানার্সআপদের বিপক্ষে নিশ্চয়ই নামতে চাইবে না বায়ার্ন। মুলারও তাই ইউয়েফার এই সিদ্ধান্তের বিপক্ষে আপিল করেছেন।

    আগামী ১৯ ফেব্রুয়ারি অ্যানফিল্ডে দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে মুখোমুখি হবে বায়ার্ন-লিভারপুল। মিউনিখে পরের লেগ হবে ১৩ মার্চ।