• ভারত-নিউজিল্যান্ড সিরিজ
  • " />

     

    সিরিজের মাঝপথেই দেশে ফিরছেন কোহলি

    সিরিজের মাঝপথেই দেশে ফিরছেন কোহলি    

    নিউজিল্যান্ড সফরে দলের দায়িত্ব ছিল তাঁর কাঁধেই। প্রথম ওয়ানডেতে বিরাট কোহলির নেতৃত্বেই কিউইদের হারিয়ে সিরিজে এগিয়ে গেছে ভারত। তবে প্রথম ম্যাচের পরপরই বিসিসিআইয়ের পক্ষ থেকে জানান হয়েছে, ভবিষ্যতের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে ওয়ানডে সিরিজের মাঝপথেই দেশে ফিরে আসবেন কোহলি।

     

     

    গত বছরের শুরু থেকেই কোহলিকে বেশ কয়েকটি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। আসন্ন বিশ্বকাপে যেন ক্লান্তি ঘিরে না ধরে কোহলিকে, এজন্যই এই সিদ্ধান্ত। গত এক বছরে কোহলি খেলেছেন ১৪টি টেস্ট ও ১৮ টি ওয়ানডে। ভারতের হয়ে জাসপ্রীত বুমরাহ ছাড়া এতো বেশি ম্যাচ আর কেউই খেলেননি।

    ২০১৮ সালে নিদাহাস ট্রফি, আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট, এশিয়া কাপ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে ছিলেন কোহলি। কিছুদিন আগে বুমরাহকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম দিয়েছে বিসিসিআই, এবার বিশ্রাম পাচ্ছেন কোহলিও।

    বিসিসিআইয়ের পক্ষ থেকে জানান হয়েছে, তৃতীয় ওয়ানডে খেলেই দেশে ফিরবেন কোহলি, ‘গত কয়েক মাসে কোহলি অনেক ম্যাচ খেলেছে। টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা মনে করেন এখন তাঁর কিছুটা বিশ্রাম দরকার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে ওয়ানডে সিরিজে আগে বিশ্রাম নেওয়ার এখনই সেরা সময়। তাই সে নিউজিল্যান্ড সিরিজের মাঝপথেই দেশে ফিরবে।’

    কোহলি না থাকায় চতুর্থ ও পঞ্চম ওয়ানডেতে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। টি-টোয়েন্টিতেও অধিনায়ক থাকবেন তিনিই।