• অস্ট্রেলিয়া-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    'মানসিক অস্থিরতায়' সিরিজ শেষ পুকোভস্কির

    গত অক্টোবরেই 'মানসিক অস্থিরতার' জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন তিনি। দুই মাস পর খেলায় ফিরেই শ্রীলংকার বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়া জাতীয় দলে ডাক পান উইল পুকোভস্কি। তবে আবারও মানসিক অস্থিরতা ফিরে এলো তার জীবনে, এই অস্থিরতার কারণেই সিরিজের মাঝপথেই বাড়ি ফিরছেন পুকোভস্কি।  

    ছোটবেলায় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন, আঘাত পেয়েছিলেন ফুটবল খেলতে গিয়েও। এরপর ক্রিকেট খেলতে এসেও তিনবার মাথায় বল লেগেছিল পুকোভস্কির। ফিল হিউজের মতো বড় কিছু হয়ে যাবে এই আঘাতে, এসব নিয়েই সবসময় দুশ্চিন্তায় থাকতেন তিনি। দুই মাস ধরে মানসিক চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পর গত ডিসেম্বরে ক্রিকেটে ফিরেছিলেন। জাতীয় দলে ডাক পেলেও শেষ পর্যন্ত নিজের প্রথম সিরিজটা দলের সাথে থেকে শেষ করতে পারলেন না তিনি। মানসিক অস্থিরতার জন্য পুকোভস্কিকে বাড়ি পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

     

     

    সিরিজের প্রথম দুই টেস্টে একাদশে জায়গা হয়নি পুকোভস্কির। এর মাঝেই ফিরে এসেছেন পুরনো সেই মানসিক অস্থিরতা। দলের ডাক্তার রিচার্ড শ’ জানিয়েছেন, পুকোভস্কির ভালোর জন্যই এই সিদ্ধান্ত, ‘শ্রীলংকার বিপক্ষে টেস্ট স্কোয়াড থেকে পুকোবস্কিকে বাদ দেওয়া হয়েছে। তার সুস্থতার জন্যই তাকে বাড়ি ফেরত যেতে বলা হয়েছে। গত কয়েকদিন ধরেই সে আমাদের জানিয়েছিল, তার মানসিক অস্থিরতাটা ফিরে এসেছে। তার পরিবার, অস্ট্রেলিয়ার সতীর্থ ও টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করে পুকোভস্কি নিজেই এই সিদ্ধান্ত নিতে আমাদের সহায়তা করেছে।’

    কয়েক সপ্তাহ বিশ্রাম নিয়ে ফেব্রুয়ারি শেষের দিকে ভিক্টোরিয়ার হয়ে শেফিল্ড শিল্ডের ম্যাচে ফিরতে পারেন পুকোভস্কি।