• ক্রিকেট

উইন্ডিজ ওয়ানডে দলে ফিরলেন গেইল

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য প্রথম দুই ম্যাচের ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন ক্রিস গেইল। আফগানিস্তান প্রিমিয়ার লিগ ও টি-টেন লিগে খেলার জন্য এর আগে ভারত ও বাংলাদেশ সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। দলে ফিরেছেন আরেক ব্যাটসম্যান এভিন লুইসও। ব্যক্তিগত কারণে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি, পরে অবশ্য খেলেছিলেন টি-টোয়েন্টিতে। 

 

 

দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ব্যাটসম্যান নিকোলাস পুরান। এর আগে তিনি খেলেছেন আটটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। 

বাংলাদেশ সফরের সিরিজ থেকে উইন্ডিজ দলে এছাড়াও আছে বেশ কিছু পরিবর্তন। বাদ পড়েছেন মারলন স্যামুয়েলস, রসটন চেজ, চন্দরপল হেমরাজ, কার্লোস ব্রাথওয়েট, কাইরন পাওয়েল ও সুনীল আমব্রিস। স্যামুয়েলস হাঁটুর চোটে পড়ছেন, চিকিৎসা চলছে সেটার। 

অনুমিতভাবে ফিরেছেন অধিনায়ক জ্যাসন হোল্ডার। কাঁধের চোটে বাংলাদেশ সফর মিস করেছিলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে দলে ফিরেছেন তিনি। ফিরেছেন অফস্পিনার অ্যাশলি নার্সও। ভারত সফরে কাঁধের চোট থেকে সেরে উঠে সম্প্রতি ঘরোয়া প্রথম শ্রেণিতে খেলেছেন তিনি। 

এছাড়া পেসার শ্যানন গ্যাব্রিয়েল সিরিজের পরের ভাগে খেলতে পারেন বলে জানিয়েছেন নির্বাচকরা। 

২০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৫ ম্যাচের এই ওয়ানডে সিরিজ। টেস্ট সিরিজে এরই মাঝে এক ম্যাচ বাকি রেখেই জিতে গেছে উইন্ডিজ। 


ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড 
জ্যাসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, দেবেন্দ্র বিশু, ড্যারেন ব্রাভো, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শেই হোপ, এভিন লুইস, অ্যাশলি নার্স, কিমো পল, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, কেমার রোচ, ওশ্যান থমাস