• ফুটবল

নেইমারের অনুপস্থিতি পিএসজিকে ভোগাবে: বুফন

স্ট্রাসবুর্গের বিপক্ষে গত মাসে ইনজুরিতে পড়েছিলেন তিনি। ডান পায়ের গোড়ালিতে আঘাত পেয়ে কমপক্ষে দুই মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন নেইমার, খেলতে পারবেন না ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আজকের ম্যাচেও। পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন মনে করেন, চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচে নেইমারের না থাকাটা অনেক বেশি ভোগাবে দলকে।

দ্বিতীয় রাউন্ডের ড্রতে যখন ম্যানচেস্টার ইউনাইটেডকে পেল পিএসজি, তখন নেইমার-কাভানি-এমবাপ্পেতে রীতিমত উড়ছে তারা। অন্যদিকে একের পর এক পয়েন্ট হারিয়ে দিশেহারা ছিল ইউনাইটেড। এখন অবস্থা পুরো ভিন্ন, নতুন কোচ ওলে গানার সোলশায়ারের ছোঁয়ায় বদলে গেছে ইউনাইটেড। এদিকে নেইমার ও এডিসন কাভানির ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় বেশ বিপাকেই পড়েছে পিএসজি।

 

 

বুফন মানছেন, ওল্ড ট্রাফোর্ডে নেইমারের না থাকা পিএসজির জন্য বড় দুশ্চিন্তার কারণ, ‘নেইমাররে না থাকা আমাদের জন্য বড় সমস্যা। আশা করি ম্যাচের সময় এটা প্রকট হয়ে উঠবে না। তাকে ছাড়াই যদি আমরা ভালো করতে পারি, এটা আমাদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। তবে নেইমারের মতো ফুটবলারের অনুপস্থিতি আমাদের জন্য একটা ধাক্কাই বটে। বিশেষ করে গত কয়েক মাসে সে যে দুর্দান্ত ফর্মে ছিল, তাকে এমন ম্যাচে পেলে খুব ভালো হতো। এসব নিয়ে আসলে আফসোস করে আর লাভ নেই, আশা করি আমরা কোয়ার্টার ফাইনালে উঠবো ও নেইমার সেখানে খেলবে।’

গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল পিএসজি। ছয় ম্যাচে পাঁচ গোল করে এটায় বড় ভূমিকাই রেখেছিলেন নেইমার। নেইমার-কাভানিকে ছাড়া কেমন খেলে পিএসজি, সেটা জানা যাবে আজ রাতেই। তিনবার ফাইনাল খেলেও চ্যাম্পিয়নস লিগটা জেতা হয়নি বুফনের, এবারও সেই স্বপ্নটা অধরাই থেকে যেতে পারে।