• উয়েফা চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    • উয়েফা চ্যাম্পিয়নস লিগ

    সালার স্মরণে সব ম্যাচেই নীরবতা পালন

    নিখোঁজ হওয়ার প্রায় তিন সপ্তাহ পর পাওয়া গিয়েছে তাঁর মৃতদেহ। কার্ডিফ সিটির এমিলিয়ানোর সালার মৃত্যুতে পুরো ফুটবল বিশ্বই শোকাহত। সবাইকে কাঁদিয়ে ওপারে চলে যাওয়া সালাকে স্মরণ করবে ইউয়েফাও। এই সপ্তাহে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের সব ম্যাচের শুরুতেই সালার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হবে।

     

     

    নিখোঁজ থাকার সময় সালার স্মরণে নীরবতা পালন করা হয়েছিল প্রিমিয়ার লিগের বেশ কিছু ম্যাচে। ৫ ফেব্রুয়ারি সালাকে বহনকারী বিমানের ধ্বংসাবশেষ থেকে একটি মৃতদেহ পাওয়া যায়। দুইদিন পর সালার মৃতদেহটি শনাক্ত করে পুলিশ।

    ইউয়েফা প্রেসিডেন্ট আলেক্সান্দার সেফেরিন জানিয়েছেন, সালার মৃত্যুর শোকে এই সপ্তাহের সব ইউরোপিয়ান টুর্নামেন্টের ম্যাচের আগে নীরবতা পালন করা হবে, ‘ইউয়েফার পক্ষ থেকে আমি সালার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। এতো অল্প বয়সেই তাঁর মতো ফুটবলারকে হারিয়ে আমরা শোকাহত। আমি ইউরোপের সব দল ও সমর্থকদের তাঁর প্রতি সম্মান দেখানোর অনুরোধ জানাচ্ছি।’

    শুধু নীরবতা পালন নয়, ফুটবলাররা চাইলে সালার স্মরণে কালো আর্মব্র্যান্ডও পরতে পারবেন ম্যাচের সময়। আজ রাতে চ্যাম্পিয়নস লিগের দুটি ম্যাচে মুখোমুখি হবে পিএসজি-ম্যানচেস্টার ইউনাইটেড ও রোমা-পোর্তো।