• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ইচ্ছা করেই ফাউল করেছিলেন রামোস!

    ইচ্ছা করেই ফাউল করেছিলেন রামোস!    

    নির্ধারিত সময়ের খেলা শেষ হতে বাকি নেই এক মিনিটও। সমতা ফেরাতে মাঝমাঠে বল পেয়ে আক্রমণে যাচ্ছিলেন আয়াক্সের ক্যাসপার ডলবার্গ। কিছুদূর এগোনোর আগেই তাকে ফাউল করলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস। সাথে সাথেই তাকে হলুদ কার্ড দেখালেন রেফারি। এই হলুদ কার্ডের কারণে দ্বিতীয় লেগ মিস করবেন রামোস। ম্যাচের পর রিয়াল অধিনায়ক স্বীকার করেছেন, ইচ্ছা করেই ফাউলটা করেছিলেন তিনি!

     

     

    এই মৌসুমে গতকালের ম্যাচের আগ পর্যন্ত দুইটি হলুদ কার্ড দেখেছিলেন রামোস। আরেকটি কার্ড দেখলেই পরের ম্যাচে নিষিদ্ধ হতেন তিনি। রামোস স্বীকার করেছেন, কোয়ার্টার ফাইনালকে সামনে রেখে ইচ্ছা করেই হলুদ কার্ড দেখার মতো ফাউল করেছেন, ‘যদি বলি আমি ইচ্ছা করে ফাউলটা করিনি, তাহলে সেটা মিথ্যা হবে! আমি প্রতিপক্ষকে খাটো করতে চাইনা, এখনই আমরা পরের রাউন্ড নিশ্চিত করে ফেলেছি সেটাও বলা ঠিক হবে না। কিন্তু সবকিছু মিলিয়ে ফুটবলে আপনাকে মাঝে মাঝে কঠিন সিদ্ধান্ত নিতে হয়।’

     

     

    কোয়ার্টার ফাইনালে যেন নিষিদ্ধ না হন, এজন্য দ্বিতীয় রাউন্ডেই ইচ্ছা করে হলুদ কার্ড দেখলেন রামোস। তবে এতে হিতে বিপরীতও হতে পারে। ইউয়েফার নিয়ম অনুযায়ী, কেউ যদি ইচ্ছা করে ফাউল করে হলুদ অথবা লাল কার্ড দেখে, তাহলে দুই ম্যাচের নিষেধাজ্ঞাও আসতে পারে।

     

    রামোসের বিরুদ্ধে অবশ্য আগেও দুইবার ইচ্ছা করে ফাউল করে কার্ড পাওয়ার অভিযোগ উঠেছিল। ২০১০ সালে এই আয়াক্সের বিপক্ষেই ইচ্ছা করে ফাউল করে লাল কার্ড দেখেছিলেন। ২০১৩ সালে গ্যালাতাসারের বিপক্ষেও ইচ্ছা করে ফাউল করে কার্ড দেখার অভিযোগ ছিল রামোসের বিরুদ্ধে। তবে কোনোবারই বাড়তি শাস্তি পেতে হয়নি তাকে। আগের দুইবারের মতো এবারও কি বেঁচে যাবেন রামোস?