• দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ জয়াসুরিয়া

    দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ জয়াসুরিয়া    

    দুর্নীতিবিরোধী আচরণ ভঙ্গের দায়ে সনাৎ জয়াসুরিয়ার বিরুদ্ধে দুইটি অভিযোগ আগেই এনেছিল আইসিসি। সেই দুই অভিযোগের জন্য এবার সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কার এই বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার।

    জয়াসুরিয়ার বিরুদ্ধে অভিযোগ ছিল দুইটি। এক, আইসিসির দুর্নীতি দমন কমিশনকে ঠিকমতো সহযোগিতা না করা এং তদন্তের জন্য প্রয়োজনীয় তথ্য সরবরাহ না করা। দুই, দুর্নীতি বিরোধী তদন্তে কাজে লাগতে পারে এমন কোনো তথ্য গোপন করার চেষ্টা করা, ক্ষেত্রবিশেষে তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তথ্য বা কোনো দলিল বিকৃত করারও চেষ্টা করা।

    জানা গেছে, তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু করার পর থেকেই সম্ভাব্য সবভাবেই তাতে অসহযোগিতা করে আসছেন জয়াসুরিয়া। তদন্তের জন্য তাঁর মোবাইল ফোন চেয়েছিল আকসু, এমনকি সেটিও দেননি তিনি। আইসিসি তাঁকে অভিযুক্ত করার আগে দাবি করেছিলেন, তিনি কোনোরকম দুর্নীতিতে জড়িত নন।

    তবে আইসিসি জানিয়েছে, জয়াসুরিয়া নিজের শাস্তিটা মেনে নিয়েছেন। দুই বছরের জন্য কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকান্ডে জড়িত হতে পারবেন না তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন