• উয়েফা চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    • উয়েফা চ্যাম্পিয়নস লিগ

    চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-সেমির ড্র কবে, কখন?

    গতকালের আগ পর্যন্ত কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল আয়াক্স, জুভেন্টাস, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, পোর্তো ও টটেনহাম। কাল নিজেদের ম্যাচে জিতে তাদের সঙ্গী হয়েছে লিভারপুল ও বার্সেলোনা। ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটে খেলবে এই আট দল। কোয়ার্টারে কে কার মুখোমুখি হবে, সেটা নির্ধারিত হবে আগামীকালের ড্রতেই।

    আগামীকাল সুইজারল্যান্ডের নিওনে বসবে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ড্রয়ের অনুষ্ঠান। ইউয়েফার নতুন নিয়ম অনুযায়ী, এবার শুধু কোয়ার্টার ফাইনাল নয়, একই সাথে করা হবে সেমির ড্রও। দলগুলো তাই আগেভাগেই জানতে পারবে সেমিতে তাঁরা কাদের মুখোমুখি হতে পারে।

    এবার কোয়ার্টারের ড্রয়ে থাকছে না কোন ‘সিডিং’ কিংবা ‘কান্ট্রি প্রটেকশন’। অর্থাৎ একই দেশের দুটি ক্লাবও মুখোমুখি হতে পারে। কোয়ার্টারের ড্রয়ের পর করা হবে সেমির ড্র। ক্লাবগুলোর দীর্ঘদিনের দাবির মুখেই নতুন এই নিয়ম করেছে ইউয়েফা। এছাড়াও ফাইনালে ওয়ান্দা মেট্রোপলিটন স্টেডিয়ামে কোন দল ‘হোম’ টিম হিসেবে খেলবে, সেটাও নির্ধারণ করা হবে।

    আগামী ৯ ও ১০ এপ্রিল হবে কোয়ার্টারের প্রথম লেগ। ১৬ ও ১৭ এপ্রিল হবে দ্বিতীয় লেগ। সেমির প্রথম লেগ হবে ৩০ এপ্রিল ও ১ মে। দ্বিতীয় লেগ হবে ৭ ও ৮ মে। ফাইনাল হবে ১ জুন মাদ্রিদের ওয়ান্দা মেট্রোপলিটন স্টেডিয়ামে। সব ম্যাচ হবে রাত ২টায়।

     

     

    আগামীকালের কোয়ার্টার ও সেমির ড্র শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়।