• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    এবার শেষ ওভারে রূপগঞ্জে আটকে গেল মোহামেডান

    এবার শেষ ওভারে রূপগঞ্জে আটকে গেল মোহামেডান    

    মোহামেডান স্পোর্টিং ক্লাব ২৯৫/৭, ৫০ ওভার 
    লিজেন্ডস অফ রূপগঞ্জ ২৯৬/৬, ৪৯.২ ওভার 
    রূপগঞ্জ ৪ উইকেটে জয়ী


    আগের তিন ম্যাচের তিনটিই জিতেছিল মোহামেডান, সবকটিই পরে ব্যাটিং করে। এর মধ্যে দুইটি গিয়েছিল শেষ ওভারে, খেলাঘরের বিপক্ষে ৪ বল বাকি থাকতে ও প্রাইম দোলেশ্বরের বিপক্ষে শেষ বলে গিয়ে জিতেছিল তারা। এবারও শেষ ওভারে গেল মোহামেডানের ম্যাচ, তবে হারলো তারা। আব্দুল মজিদের সেঞ্চুরি ও নাদিফ চৌধুরির ঝড়ো ফিফটিতে ভর ২৯৫ রান তুলেছিল মোহামেডান, নাঈম-মুমিনুল-ধাওয়ানের তিন ফিফটিতে ৪ বল ও ৪ উইকেট বাকি থাকতে সেটা টপকে গেছে লিজেন্ডস অফ রূপগঞ্জ। 

    মিরপুরে টসে জিতে ফিল্ডিং নিয়ে দ্রুতই ব্রেকথ্রু পেয়েছিল রূপগঞ্জ। এরপর মোহামেডানকে টেনেছেন মজিদ। তুষার ইমরানের সঙ্গে ২৯ রানের পর রকিবুল হাসানের সঙ্গে ৫৪ ও ইরফান শুক্কুরের সঙ্গে মজিদের জুটি ছিল ৪৬ রানের। নাদিফ চৌধুরি ও মজিদের ৫ম উইকেট জুটিতে উঠেছে ৮৩ রান। মোহাম্মদ শহিদের বলে ক্যাচ দেওয়ার আগে মজিদ করেছেন ১২৬ বলে ১০৭ রান, ৫ চার ও ৩ ছয়ে। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে মজিদের এটি ১০ম সেঞ্চুরি। 

    শহিদের বলেই আউট হওয়ার আগে নাদিফ করেছেন ৪৭ বলে ৬৪ রান। এরপর চতুরঙ্গ ডি সিলভার অপরাজিত ৯ বলে ২৩ ও সোহাগ গাজির ১৩ বলে ১৭ রানের ক্যামিওতে ২৯৫ পর্যন্ত গেছে মোহামেডান। শেষ ১০ ওভারে তারা তুলেছে ১০৩ রান। 

    জবাবে শুরুটা নড়বড়ে হয়েছিল রূপগঞ্জের, ৮ রানে ১ম উইকেটের পর ৪০ রানে তারা হারিয়েছিল দ্বিতীয় উইকেট। আজমির আহমেদ ও মোহাম্মদ নাঈম- মোহামেডানের দুই ওপেনারই হয়েছেন রান-আউট। তৃতীয় উইকেটে দুই বাঁহাতি মুমিনুল হক ও শাহরিয়ার নাফীস তুলেছেন ৭৭ রান। শফিউল ইসলাম এরপর ৫ রানের ব্যবধানে ফিরিয়েছেন দুজনকে। 

    ৫ম উইকেটে ঋষি ধাওয়ান ও নাঈম ইসলাম তুলেছেন ৯৯ রান, আলাউদ্দিন বাবুর বলে ক্যাচ দেওয়ার আগে ধাওয়ান ৫১ রান করেছেন ৬১ বলে। জাকের আলির সঙ্গে ৬ষ্ঠ উইকেটে নাঈমের ৭১ রানের জুটিতে জয়ের বেশ কাছে চলে গিয়েছিল রূপগঞ্জ। ৯২ বলে ৮ চারে ৮৫ রান করে ইনিংসে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রান-আউট হয়েছেন নাঈম। শেষ ওভারে দ্বিতীয় বলে ডাবলস নিয়ে রূপগঞ্জের জয় নিশ্চিত করেছেন জাকের, তিনি অপরাজিত ছিলেন ২৬ বলে ৩৪ রানে। 

     

     

    চতুর্থ ম্যাচে এটি তৃতীয় জয় রূপগঞ্জের।