• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    ঢিলেঢালা মেজাজেই শুরু হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্প

    ঢিলেঢালা মেজাজেই শুরু হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্প    

    প্রিমিয়ার লিগ প্রায় শেষের দিকে। এগিয়ে সময় হয়ে গেছে আয়ারল্যান্ড ও বিশ্বকাপ প্রস্তুতির জন্য মিরপুরে ক্যাম্প শুরুরও। এর মধ্যেই ঢাকায় চলে এসেছেন হেড কোচ স্টিভ রোডসসহ কোচিং স্টাফের বাকি প্রায় সবাই। তবে কাল থেকে শুরু ক্যাম্পে ১৭ জনের সবাই থাকছেন না। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন আজ বিকেএসপিতে জানালেন, সবাইকে একসঙ্গে পেতে পেতে ২৮-২৯ এপ্রিল হয়ে যাবে।

    কদিন আগেই ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের জন্য ১৫ জনের জাতীয় দল। আয়ারল্যান্ড সিরিজের জন্য সঙ্গে যোগ হয়েছেন ইয়াসির আলী ও নাঈম হাসান। তবে প্রিমিয়ার লিগ চলছে এখনো, ২৩ তারিখ নিষ্পত্তি হতে যাচ্ছে শিরোপার। তার আগে আগামীকালের ক্যাম্পে তাই পাওয়া যাবে না অনেককেই। মিরপুরে আজ আবাহনী-রূপগঞ্জের খেলা দেখতে গিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল। সেখানেই বললেন, প্রিমিয়ার লিগের কথা চিন্তা করেই কোচ পরিকল্পনায় একটু বদল এনেছেন, ‘এটা এই মুহূর্তে বলা মুশকিল কিন্তু প্রিমিয়ার লীগ শেষ হবে ২৩ তারিখ। সেই হিসেবে কোচেরও প্ল্যান একটু চেঞ্জ করেছে। ২৮-২৯ তারিখে পুরো দল এক সাথে প্র্যাকটিস করবে। প্রিমিয়ার লীগ শেষ করার পর এক দুই দিনের রেস্টের ব্যাপার আছে। কোচ ওইভাবে প্ল্যান করছে। কাল রেস্ট অব দ্য প্লেয়ার যারা খেলেনি ওরা প্র্যাকটিস করবে। ২৩ তারিখেও ওরা প্র্যাকটিস করবে। প্ল্যানটা কোচের, আমার পক্ষে আসলে বলা মুশকিল।’

     

     

    ১ মেই আয়ারল্যান্ডের উদ্দেশে উড়াল দেওয়ার কথা বাংলাদেশের। দেশের মাটিতে তাই বিশ্বকাপের আগে পুরো দলের একসঙ্গে অনুশীলন করার সুযোগ মিলবে কয়েকটা দিন। তামিম, মুশফিক, মাহমুদউল্লাহদের মতো যে কজন লিগ খেলছেন না, তারা অবশ্য অনানুষ্ঠিকভাবে এর মধ্যেই শুরু করে দিয়েছেন অনুশীলন।

     

     

     

    ৫ মে থেকে ক্লনটার্ফে শুরু হবে আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ। ১৭ মে পরযন্ত চলবে সিরিজ, এরপর ইংল্যান্ডে শুরু হবে বিশ্বকাপের জন্য প্রস্তুতি।