• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    ফজলের সেঞ্চুরিতে রেলিগেশন আটকালো ব্রাদার্স

    ফজলের সেঞ্চুরিতে রেলিগেশন আটকালো ব্রাদার্স    

    রেলিগেশন লিগ, ফতুল্লা 
    বিকেএসপি ২৩৫/৭, ৫০ ওভার 
    ব্রাদার্স ইউনিয়ন ২৪১/৪, ৪৭.২ ওভার 
    ব্রাদার্স ৬ উইকেটে জয়ী 


    ফজলে রাব্বির আরেকটি সেঞ্চুরিতে বিকেএসপিকে হারিয়ে রেলিগেশন আটকে পরের মৌসুমে প্রিমিয়ার লিগ খেলা নিশ্চিত করেছে ব্রাদার্স ইউনিয়ন। উত্তরার সঙ্গে পয়েন্ট ও হেড টু হেডে ‘টাই’ ছিল ব্রাদার্সের, রানরেটে এগিয়ে গেছে তারা। আগেই অবনমন নিশ্চিত হওয়া বিকেএসপির সঙ্গী তাই উত্তরা। এ মৌসুমেই প্রিমিয়ার লিগে উঠে এসেছিল এই দুই দল, মৌসুমশেষে আবার তারা ফিরে যাচ্ছে প্রথম বিভাগে। 

    রেলিগেশন আটকাতে এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না ব্রাদার্সের। টসে জিতে ব্যাটিং নেওয়া বিকেএসপি ২৮ রানে হারিয়েছিল ২ উইকেট, ৫৪ রানে ৩টি, ৯৩ রানে গেছে চতুর্থ উইকেট। ৫ম উইকেটে আকবর আলিকে নিয়ে ৭৭ ও ৬ষ্ঠ উইকেটে শাদমান রহমানের সঙ্গে ৬১ রানের জুটি গড়েছিলেন আমিনুল ইসলাম। অধিনায়ক আকবর ফিরেছিলেন ৬২ বলে ৫২ রানে, ১ ছয়ে সঙ্গে মেরেছিলেন ৫টি ছয়। 

    আমিনুল শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১০৫ বলে ৯০ রানে, ২ ছয়ের সঙ্গে তিনি মেরেছেন ৩টি চার। ৮১ বলে তিনি ফিফটি পূর্ণ করেছিলেন, পরের ২৪ বলে করেছেন ৪০ রান। ব্রাদার্সের মোহাম্মদ শাহজাদা ও নাইম ইসলাম জুনিয়র নিয়েছেন ২টি করে উইকেট। 

    রানতাড়ায় শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ফেলেছিল ব্রাদার্স। তৃতীয় উইকেটে শরিফুল ইসলামের সঙ্গে এরপর ১২৯ রানের জুটি গড়েছেন রাব্বি। ৯৭ বলে ৬৫ রান করে ফিরেছিলেন শরিফুল। এরপর ইয়াসির আলির সঙ্গে ৪১ ও সৌদ শাকিলের সঙ্গে ৫১ রানের জুটিতে জয় নিশ্চিত করেছেন রাব্বি, পরের জুটিতে শাকিলের অবদান ছিল ১২ রান। 

     

     

    ৪৭ বলে ফিফটি ছুঁয়েছিলেন রাব্বি, সেঞ্চুরি করেছেন ৯৭ বলে। মৌসুমে এটি তৃতীয় সেঞ্চুরি তার, এ মৌসুমে তিনটি করে সেঞ্চুরি আছে এনামুল হক ও সাইফ হাসানের। শেষ পর্যন্ত রাব্বি অপরাজিত ছিলেন ১১৭ বলে ১২৭ রানে, ৫ ছয়ের সঙ্গে মেরেছেন ৭টি চার।