• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    বিরাটনগরে ভারতের কাছে বাংলাদেশের বিরাট পরাজয়

    বিরাটনগরে ভারতের কাছে বাংলাদেশের বিরাট পরাজয়    

    ভারত বাধা এবারও টপকানো হলো না বাংলাদেশের। গতবার ফাইনালে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল, এবার বাদ পড়তে হলো সেমিফাইনালেই। সাফ ফুটবলের সেমিফাইনালে ৪-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা। 

    গ্রুপের শেষ ম্যাচে নেপালের কাছে প্রথমার্ধে ৩ গোল হজম করে হেরেছিল বাংলাদেশ। সেমিফাইনালেও একই ঘটনার পুনরাবৃত্তি। প্রথমার্ধেই তিন গোল হজম করে আগেই ছিটকে পড়েছিল বাংলাদেশ। 




    আগের চার বারের চ্যাম্পিয়ন ভারত অবশ্য এই টুর্নামেন্টে বরাবরই শক্ত প্রতিপক্ষ। বিরাটনগরে ম্যাচের শুরু  থেকেই বোঝা গিয়েছিল সেটা। ভারতের মেয়েদের কাছে আক্ষরিক অর্থেই পাত্তা পায়নি সাবিনা, কৃষ্ণারা। ১৮ মিনিটে কর্নারটা সেভই করার কথা ছিল বাংলাদেশ গোলরক্ষকের। ওই ভুল থেকেই পরে প্রথম গোল করেন ডালিম চিব্বার।   

    এর দুই মিনিট পর ভারতের একটি ভুল থেকেই শাপমোচনের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু সেটাও আর কাজে লাগানো হয়নি। পরে ২৩ আর ৩৭ মিনিটে ইন্দুমাথি দুর্দান্ত দুইটি গোল করে ছিটকে দেন বাংলাদেশকে।  

    মাঝমাঠে এক মুহুর্তের জন্যও নিয়ন্ত্রণ ছিল না বাংলাদেশের। কিন্তু দ্বিতীয়ার্ধে তাদের খেলার গতি কমে গেলেও বাংলাদেশের আর ফেরা হয়নি। পরে ৯২ মিনিটে মানিশা আরও একবার গোল করে বাংলাদেশের দুর্গতি বাড়িয়ে দিয়েছেন আরও। 

     

     

    এই নিয়ে টানা ৫ বারের মতো সাফের ফাইনালে উঠল ভারতের মেয়েরা। আগের ৪ বারের চ্যাম্পিয়নও তারা। প্রথম সেমিফাইনালে স্বাগতিক নেপাল একই ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে। এই টুর্নামেন্টে নেপালের এটি চতুর্থ ফাইনাল।