• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    টিকেটের দাম নিয়ে বার্সা-ইউনাইটেডের 'টিকিটাকা'

    টিকেটের দাম নিয়ে বার্সা-ইউনাইটেডের 'টিকিটাকা'    

    আপডেট: 

    ইউনাইটেডের পর টিকেটের দাম নিয়ে বিবৃতি প্রকাশ করেছে বার্সাও। আত্মপক্ষই সমর্থন করেছে কাতালানরা, 'টিকেটের দাম আমাদের সমর্থকদের জন্যও সমান। আর ম্যানচেস্টার ইউনাইটেড বলে দাম বাড়ানো হয়েছে, এমন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। কারণ এই দামেই লিঁও, রোমার সমর্থকেরা ন্যু ক্যাম্পে টিকেট কেটেছিল। মৌসুমের টিকেটধারী বাদে সবার জন্যই টিকেটের দাম সমান। আমাদের মৌসুমের টিকেট কিনতে মাত্র ১২০ পাউন্ড লাগে, যেখানে ইউনাইটেডের শুধু প্রিমিয়ার লিগের ম্যাচগুলোর টিকেট মোট দাম ৫০০ পাউন্ড। ইউনাইটেড, লিঁও, জুভেন্টাস- প্রতিপক্ষের ওপর ভিত্তি করে আমাদের টিকেটের দাম নির্ভর করে না কখনোই।'

     

    ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা। ১৭ এপ্রিল ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগের ‘অ্যাওয়ে’ সমর্থকদের টিকেটের দাম বাড়িয়ে ১০২ পাউন্ড করেছিল ক্লাবটি। ইটের জবাবটা পাটকেলেই দিয়েছে ইউনাইটেড। ১১ এপ্রিল ওল্ড ট্রাফোর্ডে প্রথম লেগেও বার্সেলোনা সমর্থকদের টিকেটের দাম একই (১০২ পাউন্ড) রাখবে ‘রেড ডেভিল’রা। অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে নিশ্চিত করেছে ইউনাইটেড।

    ওল্ড ট্রাফোর্ডে খেলা দেখতে হলে প্রতিপক্ষ সমর্থকদের সাধারণত ৭৫ পাউন্ড গুণতে হত। ইউনাইটেডের টিকেটের দাম বাড়িয়ে দেওয়াটা বার্সার সাথে পাল্লা দেওয়ার জন্য নয়। বরং বাড়তি ২৭ পাউন্ড ন্যু ক্যাম্পে ইউনাইটেড সমর্থকদের জন্য বরাদ্দ ৪,৬১০ সমর্থকদের পেছনে ব্যয় করবে ইউনাইটেড। অর্থাৎ ন্যু ক্যাম্পে খেলা দেখতে যাওয়া ইউনাইটেড সমর্থকদের ১০২ নয়, বরং গুণতে হবে ৭৫ পাউন্ড। চ্যাম্পিয়নস লিগ বা অন্য কোনও টুর্নামেন্টের ফাইনাল ছাড়া কখনোই এত দামে টিকেট কাটতে হয়নি ইউনাইটেড সমর্থকদের।

     

     

    প্রতিপক্ষের মাঠে নিজেদের সমর্থকদের খরচ কমাতে এর আগেও উদ্যোগ নিয়েছিল ইউনাইটেড। এই মৌসুমে ভ্যালেন্সিয়ার মাঠে এবং গত মৌসুমে সেভিয়ার বিপক্ষে স্পেনের টিকেটের দামের কিছু অংশ এসেছিল ইউনাইটেডের নিজেদের পকেট থেকেই। বিবৃতিতে বার্সার এমন পদক্ষেপে নিজেদের অসন্তোষই জানিয়েছে ইউনাটেড, ‘প্রতিপক্ষের মাঠে আবারও আমাদের সমর্থকদের টিকেটের জন্য বেশি খরচ করতে বাধ্য করা হচ্ছে। সেজন্য আমাদেরও টিকেটের দাম বাড়িয়ে দেওয়া ছাড়া উপায় নেই। বাড়তি অর্থ (২৭ পাউন্ড) আমরা ন্যু ক্যাম্পে আমাদের সমর্থকদের টিকেটের পেছনে ব্যয় করব।’

     

     

    চ্যাম্পিয়নস লিগে টিকেটের দাম নিয়ে জলঘোলা অবশ্য এবারই প্রথম নয়। গত মৌসুমের গ্রুপপর্বে বায়ার্ন মিউনিখ সমর্থকদের জন্য টিকেট দাম বাড়িয়ে ১০০ পাউন্ড করেছিল অ্যান্ডারলেখট। বায়ার্ন কর্তৃপক্ষ প্রত্যেক সমর্থকদের জন্য ৩০ পাউন্ড বরাদ্দ রাখলেও অতিরিক্ত দামের জন্য অনেক ‘বাভারিয়ান’ সমর্থকই বেলজিয়ামে যাননি। শেষ ষোলতে পোর্তোর মাঠে সাধারণের চেয়ে তিনগুণ দামে টিকেট কিনতে হয়েছিল লিভারপুল সমর্থকদের।