• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    চূড়ান্ত হলো বাংলাদেশ-আয়ারল্যান্ড-উইন্ডিজ ত্রিদেশীয় সিরিজের সূচি

    চূড়ান্ত হলো বাংলাদেশ-আয়ারল্যান্ড-উইন্ডিজ ত্রিদেশীয় সিরিজের সূচি    

    আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ শুরু হবে ৫ মে। বিশ্বকাপের আগে বাংলাদেশের শেষ আন্তর্জাতিক সূচি এটিই। ডাবল রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে প্রতিটি দল ফাইনালের আগে খেলবে একই প্রতিপক্ষের বিপক্ষে দুটি করে ম্যাচ। ফাইনালসহ ম্যাচগুলি হবে ডাবলিনের দুইটি ভেন্যুতে- ক্লোনটার্ফের ক্যাসল অ্যাভিনিউ ও মালাহাইডের দ্য ভিলেজে। 

    আইপিএল শেষ হওয়ার আগেই শুরু হতে যাচ্ছে এ সিরিজ। আইপিএলের পরের ধাপের সূচি চূড়ান্ত না করা হলেও ক্রিকইনফো বলছে, এটির ফাইনাল হওয়ার কথা ১২ মে, প্লে-অফ শেষ হওয়ার কথা ১০ মে। উইন্ডিজ ক্রিকেট বোর্ড আইপিএল খেলা উইন্ডিজ ক্রিকেটারদের মধ্যে যাদের দল প্লে-অফে উঠতে ব্যর্থ হবে, তাদেরকেও পরে গিয়ে বিবেচনা করবে বলে জানিয়েছে ক্রিকইনফো। বাংলাদেশের ক্ষেত্রে ব্যাপারটি শুধু সাকিব আল হাসানের ক্ষেত্রে প্রযোজ্য, এবার একমাত্র বাংলাদেশী হিসেবে আইপিএল খেলছেন তিনি। আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ড সফর মিস করা সাকিব চোট কাটিয়ে খেলতে পারেন আইপিএলের শুরু থেকেই।  

    বিশ্বকাপে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ম্যাচ ৩১ মে, পাকিস্তানের বিপক্ষে। ১০ দলের এই বিশ্বকাপে সুযোগ পায়নি আয়ারল্যান্ড। 

     

     

    আর বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করার ডেডলাইন ৩০ এপ্রিল। অবশ্য টুর্নামেন্ট শুরুর ৭ দিন আগ পর্যন্ত স্কোয়াডে রদবদল করার সুযোগ পাবে দলগুলো। 


    পূর্ণাঙ্গ সূচি
    ৫ মে, আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, ক্লোনটার্ফ
    ৭ মে, ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ, ক্লোনটার্ফ
    ৯ মে, আয়ারল্যান্ড-বাংলাদেশ, মালাহাইড
    ১১ মে, আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, মালাহাইড
    ১৩ মে, ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ, মালাহাইড
    ১৫ মে, আয়ারল্যান্ড-বাংলাদেশ, ক্লোনটার্ফ
    ১৭ মে, ফাইনাল, মালাহাইড