• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    মুমিনুলের ৯৩, ধাওয়ানের ৫ উইকেটে সুপার সিক্সে রূপগঞ্জও

    মুমিনুলের ৯৩, ধাওয়ানের ৫ উইকেটে সুপার সিক্সে রূপগঞ্জও    

    ৪৫তম ম্যাচ, ফতুল্লা
    বিকেএসপি ১৮১/৯, ৫০ ওভার 
    লিজেন্ডস অফ রূপগঞ্জ ১৮২/৫, ৪৫ ওভার 
    রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী 


    আবাহনী এ মৌসুমে হেরেছে একটি ম্যাচ, প্রাইম ব্যাংকের কাছে। একটি হেরেছে লিজেন্ডস অফ রূপগঞ্জও, সেই প্রাইম ব্যাংকের কাছেই। তবে প্রাইম ব্যাংক ছাড়া অন্য কেউ যেন আটকাতে পারছে না এই দুই দলকে, আজ আবাহনীর সঙ্গে সুপার সিক্স নিশ্চিত করে ফেলেছে রূপগঞ্জও। মুমিনুল হকের ৯৩ রানের ইনিংসে বিকেএসপির ১৮১ রান রূপগঞ্জ টপকে গেছে ৩০ বল ও ৫ উইকেট বাকি রেখেই। ৮ ম্যাচ খেলে দুই দলেরই পয়েন্ট এখন ১৪ করে, অবশ্য রানরেটে এগিয়ে থেকে শীর্ষে আবাহনী, আর দুইয়ে রূপগঞ্জ।

    রানতাড়ায় তৃতীয় ওভারে মোহাম্মদ নাইম আউট হয়েছিলেন তানজির হাসান সাকিবের বলে। এরপর মেহেদি মারুফের সঙ্গে মুমিনুলের জুটি ৬৮ রানের, মারুফ ফিরেছেন ৫৬ বলে ২৭ রান করে  আব্দুল কাইয়ুমের বলে। অধিনায়ক নাঈম ইসলামের সঙ্গে তৃতীয় উইকেটে মুমিনুলের জুটি ৯৮ রানের। নাঈম করেছেন ৬৪ বলে ৩১, বোল্ড হয়েছেন সুমন খানের বলে। 

    জয় থেকে ৯ ও নিজের সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থেমেছেন মুমিনুল, আউট হওয়ার আগে ১১২ বলে ৮ চার ও ২ ছয়ে করেছেন ৯৩ রান। মৌসুমে এটি নিজের দ্বিতীয় ফিফটি তার, এর আগে মোহামেডানের বিপক্ষে করেছিলেন ৫৫ রান। মুমিনুলের পর জাকের আলির উইকেটও পেয়েছিলেন বিকেএসপি, তবে শাহরিয়ার নাফীস ও ঋশি ধাওয়ান অপরাজিত থেকে জয় নিশ্চিত করেছেন রূপগঞ্জের। 

    এর আগে বিকেএসপিকে মূল আঘাত করেছিলেন ধাওয়ানই। টসে হেরে ব্যাটিংয়ে নামা বিকেএসপি প্রথম উইকেট হারিয়েছিল ২৬ রানে, ধাওয়ানের বলে বোল্ড হয়েছিলেন ফরহাদ হোসেন। দ্বিতীয় উইকেটে প্রান্তিক নওরোজ ও শামিম হোসেন দলকে টেনেছিলেন ১০৩ রান পর্যন্ত, ৩৮ রান করা নওরোজকে বোল্ড করে সে জুটি ভেঙেছিলেন মুক্তার আলি। 

     

     

    এরপর আর জুটি বড় হয়নি বিকেএসপির, সর্বোচ্চ ১৭ রান উঠেছিল ৩য় উইকেটে। ১০৩ রানে ১ উইকেট থেকে পরের ৮ উইকেটে তারা যোগ করেছে আর ৭৮ রান। ডানহাতে মিডিয়াম পেসে ধাওয়ান ৫ উইকেট নিয়েছেন ৫১ রানে, ক্যারিয়ারে এটি দ্বিতীয় পাঁচ উইকেট তার। আর মুক্তার ২ উইকেট নিয়েছেন ২৯ রানে।