• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    মেহেদি-সনজিতে গাজীর 'বিস্মৃত' জয়

    মেহেদি-সনজিতে গাজীর 'বিস্মৃত' জয়    

    ৪৬তম ম্যাচ, মিরপুর
    গাজী গ্রুপ ক্রিকেটার্স ২৩৫/৯, ৫০ ওভার 
    উত্তরা স্পোর্টিং ক্লাব ১৩৮ অল-আউট, ৩১(৩৩) ওভার (লক্ষ্য ১৮৮) 
    গাজী ডি-এল পদ্ধতিতে ৪৯ রানে জয়ী 


    টানা চার ম্যাচ হারের পর জয়ের দেখা পেয়েছে গাজী গ্রুপ। টপ অর্ডারে মাঝারি কিছু ইনিংসের পর ছোটখাটো আরও কয়েটকটি ইনিংসে ২৩৫ রান তোলার পর সনজিত, কামরান ও মেহেদির বোলিংয়ে উত্তরাকে আটকে দিয়েছে তারা। মিরপুরে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৩৩ ওভারে উত্তরার লক্ষ্য ছিল ১৮৮, আনিসুল ইসলামের ঝড়ো ফিফটিতে দারুণ শুরুর পরও তারা আটকে গেছে ১৩৮ রানেই। 

    টসে জিতে ফিল্ডিং নেওয়া উত্তরাকে প্রথম ব্রেকথ্রুর জন্য অপেক্ষা করতে হয়েছে ২৩তম ওভার পর্যন্ত, ৪৪ রান করে এলবিডব্লিউ হয়েছেন মাইশুকুর রহমান, শেখ হুমায়ূনের বলে। আরেক ওপেনার মেহেদি হাসানও করেছেন ৪৪, তিনিও শিকার হুমায়ূনের। এর আগে ২০ রান করে ফিরেছিলেন ইমরুল কায়েস। চারে নেমে শামসুর রহমান করেছেন ফিফটি, ৫৫ বলে ৫ চারে ৫১ রান করে আনিসুল ইসলাম ইমনের বলে তিনি দিয়েছেন ক্যাচ। 

    কামরান গুলাম ও তৌহিদ তারেকের পর শামসুর রহমানের উইকেটে চাপে পড়ে গিয়েছিল গাজী। ১৬ রানের ব্যবধানে ৫ উইকেট হারানোয় ২৩৫ এর ওপরে যাওয়া হয়নি তাদের। উত্তরার পেসার আব্দুর রশিদ ৪৩ রানে নিয়েছেন ৩ উইকেট, হুমায়ূন, ইমন ও আসাদুজ্জামান পায়েল নিয়েছেন দুইটি করে উইকেট। 

    রানতাড়ায় শুরুটা দুর্দান্ত ছিল উত্তরার, বৃষ্টির আগে ৪.৩ ওভারে দুই ওপেনার তানজিদ হাসান ও ইমন মিলে তুলেছিলেন ৪৩ রান। ৯ম ওভারে ৬২ রান ওঠার পর প্রথম ব্রেকথ্রু পেয়েছে গাজী গ্রুপ, মেহেদিকে ফিরতি ক্যাচ দিয়েছিলেন তানজিদ। পরের ওভারে মেহেদি ফিরিয়েছেন বিপজ্জনক হয়ে ওঠা ইমনকেও। মাত্র আগের বলেই ২৮ বলে ফিফটি ছুঁয়েছিলেন তিনি, ৪টি চারের সঙ্গে তিনি মেরেছেন ৫টি ছয়।  

     

     

    এরপর দুই দফায় ভেঙে পড়েছে উত্তরার ব্যাটিং। প্রথম দফায় সনজিত, নাসুম ও কামরান তিন উইকেট নিয়েছেন ১৬ রানের ব্যবধানে। ৬ষ্ঠ উইকেটে হুমায়ূন ও সখির ৩০ রান যোগ করেছিলেন, রান-আউটে ভেঙেছে সে জুটি। ১৫ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারিয়েছে উত্তরা। সনজিত ৪ উইকেট নিয়েছেন মাত্র ২০ রানে, বিপিএলে অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার পর প্রিমিয়ার লিগে এ মৌসুমে প্রথমবার খেলতে নেমেছিলেন তিনি। আর ব্যাটিংয়ে ৪৪ রানের পর ৩৩ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মেহেদি।