• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    অবশেষে প্রিমিয়ার লিগে ফিরছেন মোস্তাফিজ

    অবশেষে প্রিমিয়ার লিগে ফিরছেন মোস্তাফিজ    

    সেই ২০১৪ সালের ডিসেম্বরে খেলেছিলেন ঢাকা প্রিমিয়ার লিগে। আবাহনীর হয়ে আবার অভিষেকেই পেয়েছিলেন ৫ উইকেট। এরপর জাতীয় দলের হয়ে এসেই জয় করেছেন, আইপিএল-টি টোয়েন্টি ব্লাস্ট খেলেছেন, কিন্তু ঢাকা প্রিমিয়ার লিগে আর খেলা হয়নি মোস্তাফিজুর রহমানের। অবশেষে শাইনপুকুরের হয়ে মাঠে নামছেন কাল, সবকিছু ঠিক থাকলে আগামীকাল গাজী গ্রুপ ক্রিকেটারসের বিপক্ষে মিরপুরে আবারও লিগে ফিরবেন মোস্তাফিজ।

    ড্রাফটের সময়ই দলে নেওয়া হয়েছিল তাঁকে। তবে নিউজিল্যান্ড থেকে ফেরার পর কবে খেলবেন বা আদৌ খেলবেন কি না সেটি নিয়েই ছিল প্রশ্ন। ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর নিউজিল্যান্ড সিরিজ শেষ হয়ে গেছে একটু আগেভাগেই। দেশে ফিরেই অবশ্য নতুন ইনিংস শুরু করেছেন মোস্তাফিজ, গাটছঁড়া বেঁধেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মামাতো বোনের সঙ্গে। এর মধ্যেই কেটে গেছে ২০ দিনের মতো।

    তবে সামনেই যখন বিশ্বকাপ, কাটারে তো আর মরচে ধরতে দেওয়া যায় না! নিউজিল্যান্ড সিরিজটা ভালো কাটেনি একদমই, শেষ ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ডটা নতুন করে লিখিয়েছিলেন। একমাত্র টেস্ট খেলেও পেয়েছিলেন একটি উইকেট। নিউজিল্যান্ড থেকে ফেরার পর একটু বিশ্রামের দরকার ছিল, সাতক্ষীরায় পৈতৃক বাড়িতে হয়েছে সেটাও। সেখানে অবশ্য স্থানীয় একাডেমির হয়ে আধ একটু হাত ঘুরিয়েছেন, কিছু ম্যাচও খেলেছেন। তবে সেটা দিয়ে তো আর ঠিক নিজেকে ঝালাই করা হয় না! ঢাকা প্রিমিয়ার লিগ হতে পারে যেটির আদর্শ মঞ্চ। 

     

     

    আজ মিরপুর একাডেমিতেই দেখা গেল বেশ খানিকক্ষণ বোলিং করলেন। এরপর ব্যাটিং অনুশীলনেও ঝরালেন ঘাম। ফেরা নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলতে অবশ্য রাজি হলেন না। শুধু বললেন, বিশ্বকাপের কথা ভেবেই আগেভাগে প্রস্তুতি শুরু করে দিতে চান। সুপার লিগে খেলার দৌড়ে ভালোমতোই আছে শাইনপুকুর, অন্য কারও ওপর নির্ভর না করতে হলে পরের তিনটি ম্যাচ অবশ্য জিততে হবে তাদের। তবে মোস্তাফিজ এখনই নিশ্চিত করলেন না, সুপার লিগে উঠলেও সেখানে খেলা হবে কি না। আপাতত তিনটি ম্যাচ খেলতে চান, আর ২২ এপ্রিল থেকে তো জাতীয় দলের ক্যাম্প শুরু হচ্ছেই। তার আগে প্রিমিয়ার লিগে খেলেই হাত পাকিয়ে নিতে চান।